বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘খোলা মনে স্বতঃস্ফূর্ত ভাবে খেলতে হবে’, কোহলিকে পরামর্শ RCB প্রাক্তনীর
বিরাট কোহলিকে গুরুত্বপূর্ণ পরামর্শ এবি ডি'ভিলিয়ার্সের।
বিরাট কোহলিকে গুরুত্বপূর্ণ পরামর্শ এবি ডি'ভিলিয়ার্সের।

IPL 2022: ‘খোলা মনে স্বতঃস্ফূর্ত ভাবে খেলতে হবে’, কোহলিকে পরামর্শ RCB প্রাক্তনীর

  • এ বার আইপিএলে বিরাট কোহলি ১০ ইনিংসে ২০.৬৭ গড়ে মাত্র ১৮৬ রান সংগ্রহ করেছেন। এর মধ্যে আবারা পরপর দু'টি গোল্ডেন ডাকও করেছেন। এদিকে আরসিবি টানা তিনটি ম্যাচে হেরে বসে রয়েছে। এই পরিস্থিতিতে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে আরসিবি।

শেষ গুজরাট টাইটানস ম্যাচে ৫৩ বলে ৫৮ করেছিলেন বিরাট কোহলি। তবে বিরাট কোহলি কিন্তু নিজের সেরা ফর্মের ধারেকাছেও নেই। যেটা নিয়ে কিছুটা হলেও হতাশ কোহলি ভক্তরা। এই খারাপ সময় কাটানোর জন্য প্রাক্তন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ককে তাঁর প্রাক্তন সতীর্থ এবং কাছের বন্ধু এবি ডি'ভিলিয়ার্স কিছু পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন, কোহলিকে এই সময়ে যাবতীয় চিন্তাভাবনা দূরে সরিয়ে রেখে খোলা মনে খেলতে হবে এবং আর স্বতঃস্ফূর্ত ভাবে পারফরম্যান্স করতে হবে।

ডি'ভিলিয়ার্স এএফপিকে বলেছেন, ‘যখনই আপনি খেলবেন, তখন খোলা মনে এবং স্বতঃস্ফূর্ত ভাবে খেলার প্রয়োজন। তার পরে জড়তা কাটিয়ে খোলস থেকে বেরিয়ে আসার পথ খুঁজে পেতে পারেন।’

দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার আরও বলেন, একজন ব্যাটার সব সময়ই খারাপ ফর্ম থেকে এক বা দুই ইনিংস দূরে থাকে। ডি'ভিলিয়ার্সের মতে, ‘একজন ব্যাটসম্যান হিসাবে আপনি খারাপ ফর্ম থেকে মাত্র এক বা দু'টি বাজে নক দূরে থাকেন সব সময়ে।’

আরও পড়ুন: DRS-এ জানা গেল নো-বল, ক্ষুব্ধ কোহলি, প্রকাশ্যে এল বিরল নিয়ম, জানুন পুরো ঘটনা

এ বার আইপিএলে বিরাট কোহলি ১০ ইনিংসে ২০.৬৭ গড়ে মাত্র ১৮৬ রান সংগ্রহ করেছেন। এর মধ্যে আবারা পরপর দু'টি গোল্ডেন ডাকও করেছেন। এদিকে আরসিবি টানা তিনটি ম্যাচে হেরে বসে রয়েছে। এই পরিস্থিতিতে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে আরসিবি।

এমএস ধোনির নেতৃত্বে সিএসকে আবার তাদের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে। স্বভাবতই তারা চনমনে রয়েছে। এর আগে এ বারের আইপিএলের প্রথম পর্বে ইতিমধ্যে দু'দল একে অপরের মুখোমুখি হয়েছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কাছে সেই ম্যাচে হেরেছিল ব্যাঙ্গালোর।

বন্ধ করুন