বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2022: অবশেষে আহমেদাবাদ বিতর্কের অবসান! বড় ঘোষণা হতে পারে এই সপ্তাহেই
বড় ঘোষণা হতে পারে এই সপ্তাহেই (ছবি:গেটি ইমেজ)
বড় ঘোষণা হতে পারে এই সপ্তাহেই (ছবি:গেটি ইমেজ)

IPL 2022: অবশেষে আহমেদাবাদ বিতর্কের অবসান! বড় ঘোষণা হতে পারে এই সপ্তাহেই

  • সূত্রের খবর অনুযায়ী, প্রায় আড়াই মাস পর এখন সিভসিকে ইন্টেন্টের চিঠি দিয়েছে বিসিসিআই।

আইপিএল ২০২২-এ আটের পরিবর্তে দশ দলে খেলা দেখা যাবে। দেখা যাবে আহমেদাবাদ এবং লখনউ দুটি নতুন ফ্র্যাঞ্চাইজিকে। সিভিসি ক্যাপিটালস নামক সংস্থা আহমেদাবাদ-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজিটি কিনেছে, যারা আবার ইংল্যান্ডের একটি বেটিং কোম্পানির সাথে যোগসাজশের অভিযোগে অভিযুক্ত হয়েছিল৷ এই অভিযোগের পরে, আহমেদাবাদ দল নেওয়ার চিঠি পায়নি সিভিসি ক্যাপিটলস। তৈরি হয়েছিল জটিলতা। কিন্তু সূত্রের খবর অনুযায়ী, প্রায় আড়াই মাস পর এখন সিভসিকে ইন্টেন্টের চিঠি দিয়েছে বিসিসিআই।

শোনা যাচ্ছে শীঘ্রই বড় ঘোষণা হতে চলেছে। আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি নিয়ে বোর্ড কঠোর ছিল। এ জন্য বোর্ড একটি তদন্ত কমিটিও গঠন করেছিলেন। ইংল্যান্ডে বৈধভাবে বেটিং করা হলেও ভারতে তা নিষিদ্ধ ছিল। এখন যেহেতু বিসিসিআই আহমেদাবাদকে ক্লিন চিট দিয়েছে, এটি এবং লখনউ ফ্র্যাঞ্চাইজি শীঘ্রই তাদের তিনজন খেলোয়াড়ের নাম ঘোষণা করতে পারে। এছাড়াও, বিসিসিআই শীঘ্রই নিলামের তারিখও ঘোষণা করতে পারে। শোনা যাচ্ছে ১২ অথবা ১৩ ফেব্রুয়ারি নিলাম অনুষ্ঠিত হতে পারে।

মনে করা হচ্ছে সিভিসি ইস্যুটি সমাধান হয়ে গেছে। ফলে খেলোয়াড় নির্বাচন এবং অতিরিক্ত প্রস্তুতির জন্য উভয় দলকে ১৫ থেকে ২০ দিন সময় দেওয়া হবে। এই পরিস্থিতিতে, নিলামের জন্য ১২  এবং ১৩ ফেব্রুয়ারির সম্ভাব্য তারিখে নিলাম হতে পারে। যদিও এখন পর্যন্ত বোর্ড আনুষ্ঠানিকভাবে নিলামের তারিখ ঘোষণা করেনি। সিভিসি বিষয় ছাড়াও কোভিড-১৯ নিয়ে বোর্ডের উদ্বেগও বেড়েছে। নতুন সংস্করণ ওমিক্রন আসার পর থেকে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এমতাবস্থায় আরব আমিরশাহিতেও হতে পারে টুর্নামেন্ট।

শোনা যাচ্ছে আহমেদাবাদ শীঘ্রই তাদের প্রধান কোচ এবং পরামর্শদাতার নাম ঘোষণা করতে পারে। মনে করা হচ্ছে ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচ হতে চলেছেন আশিস নেহরা। একই সঙ্গে ফ্র্যাঞ্চাইজির মেন্টর হতে পারেন ভারতের প্রাক্তন কোচ গ্যারি কার্স্টেন। এর বাইরে ইংল্যান্ডের প্রাক্তন উইকেট-রক্ষক ব্যাটসম্যান বিক্রম সোলাঙ্কিকে ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি ডিরেক্টর হিসেবে নিয়োগ দেওয়া হতে পারে। এছাড়াও, শোনা যাচ্ছে এই ফ্র্যাঞ্চাইজি অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে দলে নিতে পারে। সবকিছু ঠিকঠাক চললে পান্ডিয়াকে দলের অধিনায়ক হিসাবে নিয়োগ করা হতে পারে। এই সপ্তাহে এই সব ঘোষণা করা হতে পারে।

বন্ধ করুন