বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: কম দাম পেলেই IPL থেকে নাম তুলে নেওয়া! টাইট দেওয়ার ভাবনাচিন্তা BCCI-র: রিপোর্ট
এবার আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন জেসন রয়। দু'কোটি টাকায় গুজরাট টাইটানস তাঁকে দলে নিয়েছিল। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

IPL 2022: কম দাম পেলেই IPL থেকে নাম তুলে নেওয়া! টাইট দেওয়ার ভাবনাচিন্তা BCCI-র: রিপোর্ট

  • এবার আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন জেসন রয়। দু'কোটি টাকায় গুজরাট টাইটানস তাঁকে দলে নিয়েছিল।

কম দাম পেলেই কি আইপিএল থেকে নাম তুলে নিচ্ছেন খেলোয়াড়রা? তা নিয়ে রীতিমতো বিতর্ক চলছে। খেলোয়াড়দের নাম তুলে নেওয়ার বিষয়ে উদ্বেগও প্রকাশ করেছে একাধিক ফ্র্যাঞ্চাইজি। সেই পরিস্থিতিতে এবার নয়া নিয়ম চালু করার ভাবনাচিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এমনটাই জানানো হযেছে ক্রিকবাজের প্রতিবেদনে।

ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি আইপিএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। ঠিকঠাক কারণ ছাড়া কীভাবে আইপিএল থেকে নাম তুলে নেওয়ার প্রবণতা আটকানো যায়, তা নিয়ে আলোচনা হয়েছে আইপিএলের গভর্নিং কাউন্সিলে।

আরও পড়ুন: GT vs LSG Live: ১৬তম ওভারে ১০০-র গণ্ডি টপকাল গুজরাট, হিটিং শুরু মিলার-তেওয়াটিয়ার

এক সদস্যকে উদ্ধৃত করে ক্রিকবাজ বলেছেন, 'ফ্র্যাঞ্চাইজিগুলির প্রতিও গভর্নিং কাউন্সিলের দায়িত্ব আছে। তারা লিগের গুরুত্বপূর্ণ অংশ। প্রচুর পরিকল্পনা করে একজন খেলোয়াড়ের জন্য ঝাঁপায় তারা। কোনও খেলোয়াড় নাম তুলে ওদের পরিকল্পনা ঘেঁটে যায়। তাও তুচ্ছ কারণে (সেটা যখন হয়)।' তবে তুচ্ছ কারণের আওতায় কী কী বিষয় আসছে, তা ক্রিকবাজকে জানাননি আইপিএলের গভর্নিং কাউন্সিলের ওই সদস্য।

এবারই আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন জেসন রয়। দু'কোটি টাকায় গুজরাট টাইটানস তাঁকে দলে নিয়েছিল। কিন্তু আইপিএল শুরুর দিনকয়েক আগে ইংরেজ তারকার 'মনে হয়' যে পরিবারের সঙ্গে সময় কাটানোর সেরা সময় এটাই। ব্যস্ত সূচির আগে নিজের খেলার উপর কাজ করতে চান বলে দাবি করেন রয়। সেই ঘোষণার আগে আইপিএল থেকে নাম তুলে নেন রয়ের দেশের খেলোয়াড় অ্যালেক্স হেলসও। তাঁকে নিলামে ১.৫ কোটি টাকায় নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। বায়ো বাবলের কারণ দেখিয়ে আইপিএল থেকে নাম তুলে দেন।

ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, সেই প্রবণতায় রাশ টানতেই কড়া ডোজ দেওয়ার ভাবনাচিন্তা করছে ভারতীয় বোর্ড। ওই সূত্রকে উদ্ধৃত করে ক্রিকবাজ জানিয়েছে, সকলের ক্ষেত্রে একইরকম পদক্ষেপ করা হবে না। প্রত্যেকের ক্ষেত্রে কারণ বিবেচনা করে দেখা হবে বলে ওই সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে ক্রিকবাজ।

বন্ধ করুন