বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ভারত না আমিরশাহি? কোন দেশে আয়োজিত হবে ১০ দলের IPL 2022, জানিয়ে দিলেন BCCI সচিব
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।

ভারত না আমিরশাহি? কোন দেশে আয়োজিত হবে ১০ দলের IPL 2022, জানিয়ে দিলেন BCCI সচিব

  • চেন্নাইয়ে CSK আয়োজিত এক অনুষ্ঠানে পরের বছর আইপিএল কোথায় আয়োজন করা হবে, আগেভাগেই জানিয়ে দেন জয় শাহ।

করোনা মহামারির জন্য আইপিএল ২০২০ আয়োজিত হয় সংযুক্ত আরব আমিরশাহিতে। চলতি বছরে বিসিসিআই দেশের মাটিতে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজনের চেষ্টা করে বটে। তবে বায়ো-বাবলে করোনা হানা দেওয়ায় মাঝপথেই স্থগিত রাখতে হয় টুর্নামেন্ট। পরে আইপিএল ২০২১-এর দ্বিতীয়ার্ধ অনুষ্ঠিত হয় আমিরশাহিতে।

পরের বছর থেকে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে অংশ নেবে ১০টি দল। বাড়তি দু'টি দলকে নিয়ে বড় আকার নেওয়া আইপিএল ২০২২ কোথায় অনুষ্ঠিত হবে, তা নিয়ে সংশয় ছিল ক্রিকেটপ্রেমীদের মনে। অবশেষে যাবতীয় সংশয় দূর করলেন জয় শাহ। বিসিসিআই সচিব স্পষ্ট জানিয়ে দিলেন, পরের বছর আইপিএল আয়োজিত হবে দেশের মাটিতেই। অর্থাৎ কিনা, ২০২২-এ ভারতে ফিরছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ।

এবছর ফের আইপিএল চ্যাম্পিয়ন হওয়ায় চেন্নাই সুপার কিংস চেন্নাইয়ে আয়োজন করে এক বিশেষ অনুষ্ঠান। দ্য চ্যাম্পিয়ন্স কল নামক সেই অনুষ্ঠানেই জয় শাহ জানিয়ে দেন ভারতে আইপিএল ফেরানোর কথা। তিনি বলেন, ‘আমি জানি আপনারা সবাই চেন্নাই সুপার কিংসকে চিপকে খেলতে দেখার জন্য মুখিয়ে রয়েছেন। সেই মুহূর্তটার জন্য খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না। আইপিএলের ১৫তম আসর বসবে ভারতে। এবার ২টি নতুন দল যোগ দেওয়ায় আগের থেকে আরও আকর্ষক হবে টুর্নামেন্ট।’

তিনি আরও বলেন, ‘সামনেই মেগা নিলাম অনুষ্ঠিত হবে। দেখার বিষয় হবে নতুন কম্বিনেশন কেমন হয়।’

বন্ধ করুন