বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022 Best XI: পিটারসেনের সেরা আইপিএল দলে নেই KKR-এর কেউ, জায়গা পেলেন না মহাতারকারা
বিরাট কোহলি ও কেভিন পিটারসেন। ছবি- গেটি।

IPL 2022 Best XI: পিটারসেনের সেরা আইপিএল দলে নেই KKR-এর কেউ, জায়গা পেলেন না মহাতারকারা

  • IPL 2022-এর সার্বিক পারফর্ম্যান্সের নিরিখে টুর্নামেন্টের সেরা একাদশ বেছে নিলেন কেভিন পিটারসেন। দেখে নিন কারা সুযোগ পেলেন সেই দলে।

আইপিএল ২০২২-এর সার্বিক পারফর্ম্যান্সের নিরিখে টুর্নামেন্টের সেরা একাদশ বেছে নিলেন কেভিন পিটারসেন। আইপিএলের প্রথম একাদশে ৪ জন বিদেশি ক্রিকেটার খেলানোর সুযোগ থাকে বলে সচরাচর বিশেষজ্ঞদের বেছে নেওয়া সেরা একাদশেও ৪ জন বিদেশি ক্রিকেটার দেখা যায়। তবে প্রাক্তন ব্রিটিশ তারকা এক্ষেত্রে ১১ জনের দলে ৫ জন বিদেশি ক্রিকেটারকে জায়গা করে দিয়েছেন। সেক্ষেত্রে কেপির সেরা আইপিএল দলে ভারতীয় ক্রিকেটার রয়েছেন ৬ জন।

সঙ্গত কারণেই পিটারসেন গুজরাট টাইটানসের হার্দিক পান্ডিয়াকে নিজের দলের ক্যাপ্টেন বেছে নিয়েছেন। জায়গা করে দিয়েছেন রাজস্থান রয়্যালসের রবিচন্দ্রন অশ্বিনকেও। ২৬টি উইকেট নেওয়া ওয়ানিন্দু হাসারাঙ্গার জায়গায় হয়নি পিটারসেনের দলে।

কলকাতা নাইট রাইডার্সের কোনও ক্রিকেটারকেই নিজের সেরা দলের জন্য বিবেচনা করেননি পিটারসেন। শুধু কলকাতারই নয়, বরং মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালসেরও কোনও ক্রিকেটার নেই পিটারসেনের সেরা আইপিএল একাদশে।

আরও পড়ুন:- IPL 22: ইন্টারভিউ দিচ্ছিলেন রাহুল তেওয়াটিয়া হঠাৎ করেই মজার ছলে বিঘ্ন হার্দিকের

ব্রিটিশ তারকা নিজের দলে রাজস্থান রয়্যালসের ৩ জন, গুজরাট টাইটানসের ৩ জন, লখনউ সুপার জায়ান্টসের ২ জন এবং সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং পঞ্জাব কিংসের একজন করে ক্রিকেটারকে জায়গা করে দিয়েছেন।

কেপির দলের ৫ জন বিদেশি ক্রিকেটার হলেন রাজস্থান রয়্যালসের জোস বাটলার, লখনউ সুপার জায়ান্টসের কুইন্টন ডি'কক, পঞ্জাব কিংসের লিয়াম লিভিংস্টোন, গুজরাট টাইটানসের ডেভিড মিলার ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জোস হ্যাজেলউড। ৬ জন ভারতীয় ক্রিকেটার হলেন লখনউয়ের লোকেশ রাহুল, গুজরাটের হার্দিক পান্ডিয়া ও রাহুল তেওয়াটিয়া, রাজস্থানের রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহাল ও হায়দরাবাদের উমরান মালিক।

আরও পড়ুন:- 'দুর্বল' নেদারল্যান্ডস সিরিজে ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলেও নেই KKR তারকার

পিটারসেনের বেছে নেওয়া আইপিএল ২০২২-এর সেরা একাদশ: জোস বাটলার, কুইন্টন ডি'কক, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া (ক্যাপ্টেন), লিয়াম লিভিংস্টোন, ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, রবিচন্দ্রন অশ্বিন, উমরান মালিক, যুজবেন্দ্র চাহাল ও জোস হ্যাজেলউড।

বন্ধ করুন