বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘শাহিনের গ্রাফ বাড়ছে, বুমরাহ একই জায়গায় রয়েছে’, কটাক্ষ পাক প্রাক্তনীর
শাহিন আফ্রিদি এবং জসপ্রীত বুমরাহ।
শাহিন আফ্রিদি এবং জসপ্রীত বুমরাহ।

IPL 2022: ‘শাহিনের গ্রাফ বাড়ছে, বুমরাহ একই জায়গায় রয়েছে’, কটাক্ষ পাক প্রাক্তনীর

  • এ বার আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ৮ ম্যাচ খেলে ফেলেছেন জসপ্রীত বুমরাহ। তবে মাত্র ৫ উইকেট নিয়েছেন তিনি। খুব একটা ভালো ছন্দে নেই বুমরাহ। পাশাপাশি তাঁর দল মুম্বই ইন্ডিয়ান্সের বেহাল দশা। তারা টুর্নামেন্টে এখনও পর্যন্ত ৮ ম্যাচ খেলে ফেলেছে। আর ৮টি ম্যাচেই হেরে বসে রয়েছে।

বিরাট কোহলির সঙ্গে বাবর আজমের তো আকছার তুলনা চলে। এ বার জসপ্রীত বুমরাহ আর শাহিন আফ্রিদির তুলনা টানল পাকিস্তানের বিশ্বজয়ী ক্রিকেটার আকিব জাভেদ। তবে তুলনা টানলেন বলাটা বোধহয় ভুল, বরং বলা ভালো, শাহিনকে টেনে বুমরাহকে কটাক্ষ করলেন আকিব।

Paktv.tv-এর সাথে কথা বলার সময়ে ১৯৯২ বিশ্বকাপজয়ী ক্রিকেটার দাবি করেছেন, বুমরাহর গ্রাফ স্থিতিশীল। তবে শাহিনের গ্রাফটা ক্রমশ বাড়ছে। শাহিনের তুলনায় বুমরাহ অনেক কম আক্রমণাত্মক।

আকিব জাভেদ বলেছেন, ‘হরিস রাউফ শেষ কয়েক বছর যে ভাবে বল করেছে, ওর গড় বোলিং গতি বিশ্বে দ্রুততম। ওর আগ্রাসন, দৌড় আলাদা। ব্যাটার জানে যে ও ধেয়ে আসবে। বুমরা কিন্তু ততটা আগ্রাসী নয়। এ রকম শরীরী ভাষা মানুষ অনেক বেশি উপভোগ করে। এ দিকে শাহিনের গ্রাফ কিন্তু উর্ধ্বমুখী। বুমরার গতি অনেক স্থিতিশীল। বুমরার চেয়ে অনেক বেশি ভয়ঙ্কর শাহিন। সেটা টি-২০ হোক বা ওয়ানডে কিংবা টেস্ট। পাকিস্তান ক্রিকেট মূলত শাহিন, হরিস রাউফ, শাহদাব খান, বাবর আজম ও মহম্মদ রিজওয়ানদের উপর নির্ভরশীল।’

আরও পড়ুন: টানা ৮ ম্যাচে হার, লজ্জার নজির, কেন এমন ব্যর্থতা? কোথায় সমস্যা MI-এর?

আরও পড়ুন: ইশান কিষাণকে ছুটি দিতে পারে MI! পরিবর্তনের ইঙ্গিত দিলেন দলের প্রধান কোচ

শাহিন সম্প্রতি ২০২১ সালের আইসিসি পুরুষ ক্রিকেটার হিসেবে স্যার গারফিল্ড সোবার্স ট্রফি জিতেছেন। গত বছর তিনি ৩৬টি আন্তর্জাতিক ম্যাচে ২২.২০ গড়ে ৭৮টি উইকেট নিয়েছিলেন। তিনি সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানকে পৌঁছতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। যেখানে তিনি ৬ ম্যাচে ৭ উইকেট নিয়েছিলেন। যার মধ্যে গ্রুপ পর্বের ম্যাচে রোহিত শর্মা, কেএল রাহুল এবং বিরাট কোহলির উইকেট ছিল।

বুমরাহ, যিনি বর্তমানে আইপিএল ২০২২-এ মুম্বই ইন্ডিয়ান্স স্কোয়াডের অংশ। ইতিমধ্যে ১৫৬টি আন্তর্জাতিক খেলায় ভারতের প্রতিনিধিত্ব করেছেন। ৩০৩টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন