বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: প্লে অফে কি উঠতে পারবে KKR? কলকাতার সামনে ছয় ম্যাচের কঠিন পরীক্ষা
কলকাতা নাইট রাইডার্স (ছবি:এএনআই/আইপিএল) (ANI)

IPL 2022: প্লে অফে কি উঠতে পারবে KKR? কলকাতার সামনে ছয় ম্যাচের কঠিন পরীক্ষা

  • আট ম্যাচ খেলে কলকাতা নাইট রাইডার্সের পয়েন্ট সংখ্যা ৬। এই মুহূর্তে লিগ টেবিলের সাত নম্বরে রয়েছে তারা। যদি তাদের ২০২২ আইপিএল-এর প্লে অফে উঠতে হয়, তাহলে তাদের বাকি ছয়টি ম্যাচে দারুণ পারফর্ম করতে হবে। কারণ বাকি ছয়টি ম্যাচের মধ্যে একটিতে খারাপ ফল করা মানেই গ্রুপ লিগ থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা বেড়ে যাবে।

চলতি আইপিএল-এর শুরুটা দারুণ করেছিল কলকাতা নাইট রাইডার্স। প্রথমে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে মরশুমের শুরুতে সকলকে চমকে দিয়েছিল শ্রেয়স আইয়াররা। তবে এরপরেই ব্যাঙ্গালোরের কাছে হারতে হয়েছিল তাদের। এরপরে পঞ্জাব ও মুম্বইকে হারিয়ে ফের ছন্দে ফিরেছিল শাহরুখ খানের ছেলেরা। তবে এরপর টানা চারটে ম্যাচ হারতে হয়েছে রাসেলদের। প্রথমে দিল্লি তারপরে হায়দরাবাদ এবং এর পরে রাজস্থান ও গুজরাটের কাছে হোঁচট খেতে হয়েছে নাইদের। আইপিএল-এর চলতি মরশুমে একটা সময় যেই দল গ্রুপ লিগের শীর্ষস্থান দখল করেছিল, তারা এখন নেমে গেছে সাত নম্বরে।

আট ম্যাচ খেলে কলকাতা নাইট রাইডার্সের পয়েন্ট সংখ্যা ৬। এই মুহূর্তে লিগ টেবিলের সাত নম্বরে রয়েছে তারা। যদি তাদের ২০২২ আইপিএল-এর প্লে অফে উঠতে হয়, তাহলে তাদের বাকি ছয়টি ম্যাচে দারুণ পারফর্ম করতে হবে। কারণ গ্রুপ লিগের বাকি ছয়টি ম্যাচের মধ্যে একটিতে খারাপ ফল করা মানেই গ্রুপ লিগ থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা বেড়ে যাবে।

এখন দেখে নেওয়া যাক চলতি মরশুমে আর কার কার সঙ্গে কলকাতা নাইট রাইডার্সকে খেলতে হবে-

২৮ এপ্রিল- বনাম দিল্লি ক্যাপিটলস

২ মে- বনাম রাজস্থান রয়্যালস

৭ মে- বনাম লখনউ সুপার জায়ান্টস

৯ মে- বনাম মুম্বই ইন্ডিয়ান্স

১৪ মে- বনাম সানরাইজার্স হায়দরাবাদ

১৮ মে- বনাম লখনউ সুপার জায়ান্টস

গ্রুপ লিগের ম্যাচে এখনও লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে দুইবার সাক্ষাৎ করতে হবে কলকাতাকে। এদিকে দারুণ ফর্মে রয়েছে কেএল রাহুলের দল। অন্যদিকে টুর্নামেন্টে ফর্মে থাকা রাজস্থান ও হায়দারাবাদের বিরুদ্ধেও মুখোমুখি হতে হবে কলকাতা নাইট রাইডার্সকে। এখন দেখার এই বাধা টপকে শ্রেয়স আইয়াররা ২০২২ আইপিএল-এর প্লে অফে উঠতে পারে কিনা।

বন্ধ করুন