বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ৪ উইকেট নেওয়ার পরেও ধোনির কাছে একটি ভুলে জোর বকা খেলেন মুকেশ

IPL 2022: ৪ উইকেট নেওয়ার পরেও ধোনির কাছে একটি ভুলে জোর বকা খেলেন মুকেশ

মুকেশের উপর চটলেন ধোনি।

শেষ ওভারের চতুর্থ ডেলিভারিতে মুকেশ ওয়াইড করে বসে থাকেন। আর তাতেই রীতিমতো খেপে লাল হয়ে যান মাহি। কারণ অতিরিক্ত বল করতে হলেই চাপ বাড়ত চেন্নাইয়ের। তা না হলে ছয় বলে ছ'টি ছক্কা হাঁকালেও জিততে পারত না হায়দরাবাদ।

শেষ ওভারে সানরাইজার্স হায়দরাবাদের জয়ের জন্য় দরকার ছিল ৩৮ রান। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বল তুলে দিয়েছিলেন মুকেশকে। মহারাষ্ট্রের তরুণ পেসারকে নিকোলাস পুরান প্রথম দুই বলে ছক্কা ও চার হাঁকান। তৃতীয় বলে কোনও রান আসেনি। কিন্তু চতুর্থ ডেলিভারিতে মুকেশ ওয়াইড করে বসে থাকেন। আর তাতেই রীতিমতো খেপে লাল হয়ে যান মাহি। কারণ অতিরিক্ত বল করতে হলেই চাপ বাড়ত চেন্নাইয়ের। তা না হলে ছয় বলে ছ'টি ছক্কা হাঁকালেও জিততে পারত না হায়দরাবাদ। 

উইকেটের পিছন থেকে অধিনায়ক মুকেশকে হাতের ইশারায় বুঝিয়ে দেন যে, তিনি যেন নিজের মাথা খাটিয়ে বল করেন। যদিও এর পরেও মুকেশ পরের জোড়া ডেলিভারিতে জোড়া ছক্কা খান। তাতে অবশ্য কিছু যায় আসার কথা ছিল না চেন্নাইয়ের। কারণ জিততে হলে হায়দরাবাদকে করতে হত ৩৮। অতিরিক্ত বল ছাড়া, সেটা করা সম্ভব ছিল না। শেষ বলে অবশ্য ১ রান হয়। ২০ নম্বর ওভারে ২৫ রান ওঠে, তবে ফিনিশিং লাইন পার করাতে পারেননি পুরান।

আরও পড়ুন: ধোনির স্পর্শেই বদলে গেল দল, ব্যাটে-বলে দাপট দেখিয়ে জয় পেল চেন্নাই

রবিবার টসে জিতে চেন্নাই সুপার কিংসকে ব্যাট করতে পাঠিয়েছিল হায়দরাবাদ। রুতুরাজ এবং ডেভন কনওয়ে মিলে প্রথম উইকেটে ১৮২ রান করেন। রুতুরাজ ৯৯ করে আউট হন। কনওয়ে ৫৫ বলে ৮৫ করে অপরাজিত থাকেন। তাঁদের সৌজন্যেই চেন্নাই নির্দিষ্ট ২০ ওভারে ২ উইকেটে ২০২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে হায়দরাবাদ ৬ উইকেট হারিয়ে ২০ ওভারে করে ১৮৯ রান। লড়াই করেও তারা শেষ পর্যন্ত জিততে পারেনি। ৩৩ বলে ৬৪ করে অপরাজিত থাকেন পুরান। ১৩ রানে ম্যাচ জিতে যায় চেন্নাই।

বন্ধ করুন