বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: প্লে-অফে এখনও পৌঁছতে পারে CSK, পক্ষে যেতে হবে ‘মাত্র’ ১৭টি ফলাফল

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নিজেদের মরশুমের ১০ ম্যাচে ১৩ রানে পরাজিত হয় চেন্নাই সুপার কিংস। এখনও অবধি মরশুমে মাত্র তিনটি ম্যাচ জিতেছে সিএসকে। আরসিবির কাছে হেরে তাদের প্লে-অফে যাওয়ার আশা ক্ষীণ হলেও, অসম্ভব কিন্তু নয়।

বর্তমানে লিগ তালিকায় সিএসকে নয় নম্বরে রয়েছে। প্লে-অফে পৌঁছতে নিজেদের বাকি ম্যাচ তো জিততেই হবে তাদের। পাশাপাশি ‘সামান্য কয়েকটি’ ম্যাচের ফলাফলও তাদের পক্ষে যাওয়ার প্রয়োজন। কয়েকটি ম্যাচের ফলাফল যাই হোক তাতে সিএসকের প্লে-অফে যাওয়ায় খুব একটা প্রভাব পড়বে না। এক নজরে দেখে নিন সেই ম্যাচগুলি-

গুজরাট টাইটানস বনাম মুম্বই ইন্ডিয়ান্স

মুম্বই ইন্ডিয়ান্স বনাম কলকাতা নাইট রাইডার্স (মুম্বই জিতলে বেশি ভাল)

গুজরাট টাইটানস বনাম লখনউ সুপার জায়ান্টস

লখনউ সুপার জায়ান্টস বনাম রাজস্থান রয়্যালস

তবে এই চার ম্যাচ বাদে এক, দুই নয়, ১৭টি ফলাফল পক্ষে গেলে তবেই একমাত্র সিএসকে প্লে-অফে পৌঁছতে পারে। সেই ম্যাচগুলির ফলাফল কেমন হওয়া প্রয়োজন দেখুন এক নজরে-

দিল্লি ক্যাপিটালসকে জিততে হবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে, তবে রাজস্থান ও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হারতে হবে তাদের। পঞ্জাব কিংসকে হারতে হবে রাজস্থান রয়্যালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে। লখনউ সুপার জায়ান্টসকে, কেকেআরের বিরুদ্ধে দুই ম্যাচেই জিততে হবে। সানরাইজার্সকে জিততে হবে আরসিবির বিরুদ্ধে। কেন উইলিয়ামসনদের হারতে হবে কেকআর, মুম্বই ও পঞ্জাবের বিরুদ্ধে। গুজরাট টাইটানসকে জিততে হবে আরসিবির বিরুদ্ধে। 

এই গোটা প্রক্রিয়াটা যতটা ভজগট লাগছে, তাতে সিএসকের প্লে-অফে যাওয়ার সম্ভাবনা যে ঠিক কতটা তা স্পষ্টভাবেই বোঝা যায়। তবে পরিসংখ্যানের বিচারে সবই সম্ভব। 

বন্ধ করুন