বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ইডেনে তাঁর ২০ রানের ওভার মনে করিয়ে সাকারিয়াকে কী পরামর্শ দিয়েছিলেন স্টোকস?
রাজস্থান রয়্যালসের হয়ে গত মরশুমে চেতন সাকারিয়া ও বেন স্টোকস। ছবি- টুইটার।

IPL 2022: ইডেনে তাঁর ২০ রানের ওভার মনে করিয়ে সাকারিয়াকে কী পরামর্শ দিয়েছিলেন স্টোকস?

  • সাকারিয়ার অভিষেক ম্যাচেই তাঁকে এই পরামর্শটি দেন স্টোকস।

গত মরশুমে প্রথমবার আইপিএলে সুযোগ পেয়েই বেশ প্রভাবিত করেছিলেন চেতন সাকারিয়া। এবার বাড়তি অভিজ্ঞতা নিয়ে আবার মাঠে নামবেন তিনি। অভিজ্ঞতা এমন একটা জিনিস যা অনেক কিছুই শেখায়। নিজের অভিজ্ঞতা তো বটেই, অন্যজন কেউ নিজেদের অভিজ্ঞতা ভাগ করে নিলেও, তার থেকে অনেক কিছুই শেখা যায়। এমনই এক ঘটনার কথা জানালেন সাকারিয়া।

২০২১ সালে পঞ্জাব কিংসের বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের হয়ে অভিষেক ঘটিয়েছিলেন বাঁ-হাতি বোলার। সেই ম্যাচে প্রথম দুই ওভারে ভাল বোলিং করলেও, সাকারিয়ার তৃতীয় ওভার একেবারেই পরিকল্পনা অনুযায়ী যাচ্ছিল না। সেই সময়ই বর্তমান বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার তথা রাজস্থান সতীর্থ তাঁর সাহায্যে এগিয়ে আসেন বলে জানান সাকারিয়া। ২০১৬ সালে ইডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে কার্লোস ব্রাথওয়েটের বিরুদ্ধে চার ছক্কা খাওয়ার নিজের অভিজ্ঞতা ভাগ করে নেন সাকারিয়ার সঙ্গে।

cricket.com-কে দেওয়া এক সাক্ষাৎকারে সাকারিয়া বলেন, ‘প্রথম মরশুমটা পুরোটাই শেখা এবং স্মৃতি দিয়ে ভর্তি থাকে। আমার অভিষেক ম্যাচে বেন স্টোকসের সঙ্গে এক কথোপকথন মনে আছে যা আমার আত্মবিশ্বাস বাড়াতে ভীষণ সাহায্য করেছিল। পঞ্জাবের বিরুদ্ধে আমি প্রথম ওভারটা ভালই করেছিলাম। তবে তৃতীয় ওভারেই যত সমস্যা তৈরি হয়। এমনিই আমাদের হাত থেকে ম্যাচ পিছলে যাচ্ছিল, সেই সময় কয়েকটা খারাপ বল তো করিই, পাশাপাশি নো বলও করে ফেলি একটা।’

এই ঘটনা ঘটার পরেই বেন স্টোকস লং অন থেকে ছুটে এসে সাকারিয়ার কাঁধে ভরসার হাত রেখে বলেন, ওভার খারাপ বল হতেই পারে। সেই সময়ই বিশ্বকাপ ফাইনালে নিজের ওভারের উদাহরণ দেন স্টোকস। ‘স্টোকস সাধারণত লং অনে ফিল্ডিং করে। ওখান থেকে আমার কাছে ছুটে আসে ও। আমায় বলে নো বল করে আমি কোনও অপরাধ করিনি, বরং সবারই মাঝেমধ্য়ে এমনটা হতেই পারে। ও বিশ্বকাপ ফাইনালে নিজের ২০ রানের ওভারের উদাহরণ দিয়ে বলে ভাল বলেও অনেক সময় মার খেতে হয়।’ জানান সাকারিয়া। এবার অবশ্য রাজস্থান নয়, দিল্লির হয়ে মাঠে নামবেন সাকারিয়া, স্টোকসও আইপিএলে খেলছেন না।

বন্ধ করুন