বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: 'চোখে জল এসেছিল', 'ইমোশনাল' ধোনির অজানা কাহিনী শোনালেন মাইকেল হাসি
মহেন্দ্র সিং ধোনি। ছবি- এএফপি।
মহেন্দ্র সিং ধোনি। ছবি- এএফপি।

IPL 2022: 'চোখে জল এসেছিল', 'ইমোশনাল' ধোনির অজানা কাহিনী শোনালেন মাইকেল হাসি

  • ২০১৮ সালে সিএসকের কামব্যাক মরশুমের এক ঘটনা সামনে আনলেন হাসি।

শুভব্রত মুখার্জি

সাধারণত ২২ গজে একেবারেই ভাবলেশহীন থাকেন প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। উইকেটের পিছনে হোক বা সামনে তাঁর মাথা এতটাই ঠান্ডা থাকে যে তাকে আদর করে ভক্তরা নাম দিয়েছেন 'ক্যাপ্টেন কুল'। সেই ধোনির চোখেই নাকি এসছিল জল! কেঁদে ফেলেছিলেন মাহি! ধোনির বিষয়ে এমন এক অজানা কাহিনী শোনালেন চেন্নাই সুপার কিংস দলে তার একদা সতীর্থ ও বর্তমান ব্যাটিং কোচ মাইকেল হাসি।

২০০৮ সালের ফেব্রুয়ারি মাসে যে নিলাম হয়েছিল তাতে সবথেকে 'দামি' ক্রিকেটার হিসেবে সিএসকে দলে যোগ দিয়েছিলেন ধোনি। তার পরবর্তীতে টানা সবকটা মরশুমেই দলের হয়ে খেলেছেন তিনি। তাঁর অধিনায়কত্বে নয়বার আইপিএলের ফাইনালে উঠে চারবার চ্যাম্পিয়ন হয়েছে সিএসকে। দল হিসেবে সিএসকের ও বেশ খারাপ সময় গিয়েছে। ২০১৩ সালে স্পট ফিক্সিং কাণ্ডে দলের ম্যানেজমেন্টের ভূমিকার কারণে সিএসকে দলকে দুই বছর নির্বাসিত হতে হয়েছিল। তারপর দলের কামব্যাক মরশুমে, ২০১৮ সালেই সিএসকে দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন মাইকেল হাসি। এবার তিনি সামনে তুলে আনলেন ধোনির এক অজানা কাহিনী। 

সিএসকে দলের তরফে শেয়ার করা 'সুপার রিইউনিয়ন ' শীর্ষক ভিডিয়োতে মাইকেল হাসি বলেছেন, ' কোন একটা মুহূর্ত নয়। আমি যখন এই চ্যাম্পিয়নশিপ জয়ের বিভিন্ন মুহূর্তগুলো দেখি তখন বেশ অতীতের স্মৃতিতে ডুবে যাই। আমার যতদূর মনে পরে ওটা ২০১৮-র মরশুম ছিল। দুই বছর আমরা দল হিসেবে প্রতিযোগিতার বাইরে ছিলাম। আমাদের প্রত্যাবর্তন ঘটে। মনে আছে মরশুম শুরুর আগে এমএস তাঁর বক্তব্য পেশ করছিল এবং ওর চোখ থেকে জল গড়াতে শুরু করে। আমার মনে আছে তখন আমি ভেবেছিলাম এই মুহূর্তটা একটা বিশেষ মুহূর্ত।'

বন্ধ করুন