বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: দলের ঝড়ঝড়ে অবস্থাতেও কেন সুযোগ পাচ্ছেন না হাঙ্গার্গেকর, জবাব দিলেন ফ্লেমিং
চেন্নাই সুপার কিংস কোচ স্টিফেন ফ্লেমিং। ছবি- আইপিএল।
চেন্নাই সুপার কিংস কোচ স্টিফেন ফ্লেমিং। ছবি- আইপিএল।

IPL 2022: দলের ঝড়ঝড়ে অবস্থাতেও কেন সুযোগ পাচ্ছেন না হাঙ্গার্গেকর, জবাব দিলেন ফ্লেমিং

  • হাঙ্গার্গেকরকে দেড় কোটি টাকায় দলে নিলেও, এখনও একটি ম্যাচে তাঁকে সুযোগ দেয়নি সিএসকে।

এ মরশুমে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস অবস্থা ভীষণই শোচনীয়। পঞ্জাব কিংসে বিরুদ্ধে ১১ রানে হারার পর (মরশুমের ষষ্ঠ পরাজয়), প্লে-অফে যাওয়ার আশা তাদের কার্যত নেই বললেই চলে। দলে এখনও অবধি অনেকেই সুযোগ পেয়েছেন। তবে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য রাজবর্ধন হাঙ্গার্গেকরকে এখনও খেলতে দেখা যায়নি।

হাঙ্গার্গেকরকে এ বারের নিলামে দেড় কোটি টাকায় দলে নিয়েছিল সিএসকে। অনেকেই মনে করেছিলেন তরুণ অলরাউন্ডার হয়তো এবার সুযোগ পাবেন। তবে মরশুমের আট ম্যাচ হয়ে গেলেও, সিএসকের জার্সিতে দেখা যায়নি তাঁকে। কেন দলের এমন খারাপ পরিস্থিতিতেও একবার হাঙ্গার্গেকরকে পরখ করে দেখা হচ্ছে না, তার কারণ খোলসা করলেন সিএসকে কোচ স্টিফেন ফ্লেমিং। কিউয়ি কোচ সাফ জানিয়ে দিলেন, অনুর্ধ্ব ১৯ ভাল পারফর্ম করলেও, আইপিএলের স্তর তার থেকে খানিকটা উপরে।  

সিএসকের ওয়েবসাইটে ফ্লেমিং জানান, ‘এ বিষয়ে খুব সাবধানতার সঙ্গে সিদ্ধান্ত নিতে হয়। আমি জানি ও (হাঙ্গার্গেকর) অনুর্ধ্ব ১৯ ভাল খেলেছে, তবে এটা ওর থেকে একধাপ উপরে। ওকে দলে আসতে কী কী জায়গায় কাজ করতে হবে, সে বিষয়ে আমরা ভীষণ গুরুত্ব দিচ্ছি। ওকে হঠাৎ করে ম্যাচ খেলতে ঠেলে দিয়ে ওর প্রতিভা নষ্ট করার মানে হয়না। আমরা চাই আমরা যাতে ওর সম্পূর্ণ প্রতিভাকে সঠিকভাবে কাজে লাগাতে পারি।’

(আইপিএলের টাটকা খবর, সূচি, ফলাফল, পয়েন্ট টেবিল ও দুর্দান্ত সব ছবি দেখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

তরুণ তুর্কীকে যে স্রেফ বসিয়ে রেখে, তাঁর প্রতিভা নষ্ট করাবেন না, সে কথাও কিন্তু স্পষ্ট বলে দিচ্ছেন সিএসকে কোচ। ‘ও আমাদের এক দারুণ প্রোগামের অংশ। ইতিমধ্যেই নিজের কেরিয়ারে বেশ কয়েকটি বড় ম্যাচ খেলারও অভিজ্ঞতা ওর আছে। সুযোগ আসলে নিশ্চয়ই ওকে খেলানো হবে। পেস থাকাটা ভাল, কিন্তু বড় মঞ্চে তা কীভাবে ব্যবহার করতে হবে, সেটাও তো জানতে হবে। আমরা ওর মতো এক প্রতিভাকে নষ্ট হতে দেব না।’ দাবি আইপিএলের সফলতম কোচের।

বন্ধ করুন