বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: ‘হার্দিককে T20-তে চারে খেলানো উচিত’, ভারতের থিঙ্ক ট্যাঙ্ককে ভাবতে বললেন ভেত্তোরি

IPL 2022: ‘হার্দিককে T20-তে চারে খেলানো উচিত’, ভারতের থিঙ্ক ট্যাঙ্ককে ভাবতে বললেন ভেত্তোরি

হার্দিক পাণ্ডিয়া।

এ বার আইপিএলে গুজরাট টাইটানসের জন্য গুরুত্বপূর্ণ ব্যাটিং পজিশনে পাণ্ডিয়া সাফল্য পেয়েছেন। আর তার পরেই ভেত্তোরি বলেছেন যে, জাতীয় দলেও চার নম্বর পজিশনের জন্য হার্দিক একটি ভালো পছন্দ হতে পারে।

নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভেত্তোরি গুজরাট টাইটানস (জিটি) অধিনায়ক হার্দিক পাণ্ডিয়াকে টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের ৪ নম্বর ব্যাটার হিসাবে খেলানোর পরামর্শ দিয়েছেন। কারণ ভেত্তোরির দাবি, হার্দিকের জন্য একেবারে সঠিক পজিশন এটি। এবং এই নিয়ে ভারতীয় থিঙ্কট্যাঙ্ককে ভাবতে বলেছেন ভেত্তোরি।

টিম ইন্ডিয়া গত কয়েক মরশুম ধরে টি-টোয়েন্টি ফরম্যাটে সঠিক ৪ নম্বর প্লেয়ার খুঁজে চলেছে। তারা ঋষভ পন্ত, সূর্যকুমার যাদব এবং শ্রেয়স আইয়ার সহ বিভিন্ন খেলোয়াড়দের চেষ্টা করেছে। তবে এখনও এই জায়গাটি কেউ ভরাট করতে পারেনি।

এ বার আইপিএলে গুজরাট টাইটানসের জন্য গুরুত্বপূর্ণ ব্যাটিং পজিশনে পাণ্ডিয়া সাফল্য পেয়েছেন। আর তার পরেই ভেত্তোরি বলেছেন যে, জাতীয় দলেও চার নম্বর পজিশনের জন্য হার্দিক একটি ভালো পছন্দ হতে পারে।

আরও পড়ুন: GT-কে IPL চ্যাম্পিয়ন করে এবার ভারতকে WC জেতানোর সংকল্পের কথা খোলসা করলেন হার্দিক

আরও পড়ুন: ফাইনালে অনবদ্য অলরাউন্ডার হার্দিক, এই নজির নেই আর কোনও অধিনায়কের

ইএসপিএনক্রিকইনফোতে আলোচনার সময় ভেত্তোরি বলেন, ‘যদি আপনি ওকে ৪ নম্বরে ফিট করাতে পারেন, ভালো হয়। আমি মনে করি, এটি করা উচিতও। এটাই ওর জন্য উপযুক্ত অবস্থান। সূর্যকুমার যাদব ওর জায়গাতেই খেলুক। তবে চারে যদি হার্দিক খেলে, তবে এটি দুর্দান্ত হবে। এখন পর্যন্ত মনে হচ্ছে ওকে পাঁচ নম্বরেই খেলানো হবে। পন্ত সম্ভবত ছয়ে নেমে যাবে।’

এ বার আইপিএলে গুজরাট টাইটানসের অধিনায়ক ৪ নম্বর পজিশনে সাফল্যের সঙ্গে খেলেছেন। ভারতের প্রাক্তন ব্যাটার সঞ্জয় মঞ্জরেকর এই পদক্ষেপের পিছনে মস্তিষ্ককে কৃতিত্ব দিয়েছেন। তিনি উল্লেখ করেছেন যে, ২৮ বছরের তারকা এই পজিশনে আগে খুব বেশি ব্যাটিং করেননি। মঞ্জরেকর যোগ করেছেন, ‘যে-ই এই সিদ্ধান্ত নিয়ে থাকুন, আমাদের তাঁর প্রশংসা করতেই হবে। কারণ হার্দিক যে চারেও সাফল্যের সঙ্গে ব্যাট করতে পারে, আগে এর কোনও প্রমাণ ছিল না।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন