বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: পন্তের ভুলে প্লে-অফের আশা বিসর্জন গেলেও, DC অধিনায়কের পাশেই দাঁড়ালেন কোচ পন্টিং
মুম্বই ম্যাচ শেষে পন্তের কাঁধে ভরসার হাত পন্টিংয়ের। ছবি- আইপিএল।

IPL 2022: পন্তের ভুলে প্লে-অফের আশা বিসর্জন গেলেও, DC অধিনায়কের পাশেই দাঁড়ালেন কোচ পন্টিং

  • টিম ডেভিড প্রথম বলে আউট হলেও, রিভিউ নেননি পন্ত এবং পরে ১১ বলে ৩৪ রান করে মুম্বইয়ের হয়ে খেলা ঘুরিয়ে দেন তিনি।

প্লে-অফে পৌঁছতে গেলে শনিবার (২১ মে) মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জিততেই হত দিল্লি ক্যাপিটালসকে। তবে পাঁচ উইকেটে ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেল দিল্লি। টিম ডেভিডের বিরুদ্ধে পন্তের রিভিউ না নেওয়ার সিদ্ধান্তই ম্যাচে ভাগ্য সম্পূর্ণরূপে বদলে দিল।

টিম ডেভিড ব্যাটে নামার সময় ম্যাচ ৫০-৫০ ছিল। ৩৩ বলে বাকি ছিল ৬৫ রান। প্রথম বলেই টিমের ব্যাটে বল লাগলেও আম্পায়র আউট দেননি। পন্তও রিভিউ নেননি। এই সিদ্ধান্তই বুমেরাং হয়ে ফিরে আসল। ১১ বলে ৩৪ রান করে ম্যাচ সম্পূর্ণভাবে বদলে দেন টিম। পন্তের এক ভুলেই প্লে-অফের স্বপ্ন মাটি হয়ে যায়। তবে এই ঘটনার পরেই পন্তকেই অধিনায়ক হিসাবে সেরা বিকল্প বলে মনে করেন পন্টিং।

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে দিল্লি কোচ জানান, ‘আমার কোনও সন্দেহ নেই যে ঋষভই (দলের সেরা অধিনায়ক বিকল্প), গত মরশুমেও ওকে অধিনায়ক করা সঠিক সিদ্ধান্ত ছিল। শ্রেয়স আইয়ার কাঁধে চোট পাওয়ার পর দলের দায়িত্ব নিয়ে ঋষভ দারুণ পারফর্ম করেছে। ও এখনও তরুণ এবং অধিনায়কত্ব শিখছে। টি-টোয়েন্টিতে, বিশেষত আইপিএলের মতো টুর্নামেন্টে অধিনায়কত্ব করা মোটেই সহজ নয়। এখানে সবকিছুকে খুঁটিয়ে খুঁটিয়ে দেখা হয়। ওর প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে।’

পন্তের ভুলে যে মুম্বই ম্যাচের রং বদলে গিয়েছে, এমনটাও মানতে রাজি নন পন্টিং। ‘ম্যাচের কোনও একটি বিষয়ের দিকে আঙুল তোলাটা খুবই কঠিন। আমাদের টপ অর্ডার ব্যর্থ হয়েছে। টি-টোয়েন্টি ম্যাচে শুরুতে ৪০ রানে চার উইকেট হারানোটা একেবারেই উপযুক্ত স্টার্ট নয়। নিঃসন্দেহে টিম ডেভিড ভাল খেলেছে। ও হয়তো প্রথম বলেই আউট ছিল। কিন্তু ম্যাচের তো আরও অনেক দিক আছে যেখানে আমরা হতাশাজনক পারফর্ম করেছি। খেলোয়াড়দের এমন ম্যাচগুলি থেকে শিক্ষা নেওয়ার দরকার।’ দাবি পন্টিংয়ের।

বন্ধ করুন