বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ২০১১-র পর আবার ২০২২, ১১ বছরের ব্যবধানে ম্যাচ সেরা হয়ে নজির মার্শের
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দিল্লির হয়ে ব্যাটিংরত মিচেল মার্শ। ছবি- পিটিআই। (PTI)
রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দিল্লির হয়ে ব্যাটিংরত মিচেল মার্শ। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: ২০১১-র পর আবার ২০২২, ১১ বছরের ব্যবধানে ম্যাচ সেরা হয়ে নজির মার্শের

  • রাজস্থানের বিরুদ্ধে বল হাতে দুই উইকেট ও ব্যাট হাতে ৮৯ রান করে ম্যাচ সেরা হন মার্শ।

এ বারের আইপিএলে সিংহভাগ সময় মাঠের বাইরেই কাটিয়েছেন মিচেল মার্শ। প্রথমে চোট, তারপর কোভিড সংক্রমণ, না না কারণে নিয়মিত খেলার সুযোগ হয়নি তাঁর। সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারছিলেন না। তবে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচেই ছবিটা বদলে গেল।

নিলামে মার্শকে কেনার সময় দিল্লি ক্যাপিটালস নিঃসন্দেহে গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে যে মার্শকে খেলতে দেখা গিয়েছিল, তাঁর মতোই পারফরম্যান্স আশা করেছিল। অবশেষে রাজস্থান ম্যাচে দেখা মিলল মার্শের আসল রূপের। প্রথমে বল হাতে ইনফর্ম যশস্বী জয়সওয়াল ও তারপর অর্ধশতরান করে সেট রবিচন্দ্রন অশ্বিনকে সাজঘরে ফেরান মার্শ। তিন ওভার বল করে দুই উইকেট নিতে খরচ করেন ২৫ রান। এরপরে ব্যাট হাতেও বিধ্বংসী মেজাজে ছিলেন অজি তারকা। 

দিল্লির হয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমে পাঁচটি চার ও সাতটি ছক্কার দৌলতে ৬২ বলে ৮৯ রানের একটি ঝকঝকে ইনিংস খেলেন মার্শ। তাঁর জেরেই রাজস্থানকে ১১ বল বাকি থাকতে আট উইকেটে হারায় দিল্লি। স্বাভাবিকভাবেই ব্যাটে-বলে তুখড় পারফরম্যান্সের জেরে ম্যাচ সেরা হন মার্শই। এর সুবাদেই নতুন আইপিএল রেকর্ড গড়লেন তিনি। এই ম্যাচের আগে ২০১১ সালে শেষবার আইপিএলে ম্যাচ সেরা হয়েছিলেন মার্শ। ১১ বছর পর আসলে তাঁর দ্বিতীয় ম্যাচ সেরা পারফরম্যান্স। আইপিএলে আর কোনও ক্রিকেটার দুই ম্যাচ সেরার পুরস্কার পাওয়ার মধ্যে এতদিনের ব্যবধান নেই।

বন্ধ করুন