বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: জানেন কখন, কার অনুরোধে মাঠের মধ্যে বেগুনি টুপি পরেন যুজবেন্দ্র চাহাল?
বেগুনি টুপি পরে যুজবেন্দ্র চাহাল 

IPL 2022: জানেন কখন, কার অনুরোধে মাঠের মধ্যে বেগুনি টুপি পরেন যুজবেন্দ্র চাহাল?

  • যুজবেন্দ্র চাহাল বলেন, ‘আমি বেগুনি টুপি পরি না। আমি এটি শুধুমাত্র এক ওভারের জন্য পরিধান করি। তাও যখন সম্প্রচারকারীরা আমাকে এটি করার জন্য অনুরোধ করে। আমি আমার ক্যারিয়ারে এখন পর্যন্ত মাত্র ১৫ বা ২০ বার এই ক্যাপ পরেছি।

রাজস্থান রয়্যালসের অভিজ্ঞ স্পিনার যুজবেন্দ্র চাহাল আবারও IPL 2022-এ পার্পল ক্যাপের লড়াইয়ের শীর্ষস্থান দখল করলেন। লখনউ ম্যাচের পরে চাহালের মাথায় আবারও উঠল বেগুনি টুপি। তবে এরা আগে দীর্ঘদিন ধরে তার দখলেই ছিল এবারের বেগুনি টুপি। কিন্তু ব্যাঙ্গালোরের বোলার ওয়ানিন্দু হাসারাঙ্গা তা ছিনিয়ে নিয়েছিলেন। যাইহোক, লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে উইকেট নেওয়ার পর চাহাল আবার বেগুনি টুপি নিজের দখলে নিয়ে নেন। চাহাল এই মরশুমে এখন পর্যন্ত ২৪ উইকেট নিয়েছেন। যেখানে হাসারাঙ্গা তার চেয়ে এক উইকেট কম নিয়েছেন। 

তবে এটা জেনে অনেকই হবেন যে রাজস্থানের স্পিনার যুজবেন্দ্র চাহাল সবসময় বেগুনি টুপি মাঠে পরতেন না বা পরেন না। যদিও তিনি দীর্ঘদিন ধরে বেগুনি ক্যাপ তার দখলেই ছিল। ক্রিকইনফোর সঙ্গে আলাপচারিতায় তিনি নিজেই এ কথা জানিয়েছেন। চাহাল আরও জানান কার নির্দেশে তিনি বেগুনি টুপি পরেন। যুজবেন্দ্র চাহাল বলেন, ‘আমি বেগুনি টুপি পরি না। আমি এটি শুধুমাত্র এক ওভারের জন্য পরিধান করি। তাও যখন সম্প্রচারকারীরা আমাকে এটি করার জন্য অনুরোধ করে। আমি আমার ক্যারিয়ারে এখন পর্যন্ত মাত্র ১৫ বা ২০ বার এই ক্যাপ পরেছি। আমি সাধারণত ক্যাপ পরি না। আমার কাছে বেগুনি ক্যাপ অনেক সম্মান। কিন্তু এই ক্যাপটি পরা আমার কাছে বিশ্রী লাগে।’

রবিবার লখনউয়ের বিরুদ্ধে ৪২ রানে এক উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। এর পরে চাহাল আবারও সবচেয়ে বেশি উইকেট শিকারি হয়েছেন এবং তিনি আবার পার্পল ক্যাপ দখল করেছেন। পার্পল ক্যাপের দৌড়ে হাসারাঙ্গার কাছ থেকে এই ক্যাপটি ফিরিয়ে নেন চাহাল। ১৩টি ম্যাচে চাহাল ২৪টি উইকেট এবং হাসারাঙ্গার ২৩টি উইকেট শিকার করেছেন।

বন্ধ করুন