বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘ধোনির সঙ্গে কথা বলে হয়তো নিজে এই সিদ্ধান্ত নেন জাড্ডু’: CSK প্রাক্তনী
মহেন্দ্র সিং ধোনি এবং রবীন্দ্র জাদেজা।
মহেন্দ্র সিং ধোনি এবং রবীন্দ্র জাদেজা।

IPL 2022: ‘ধোনির সঙ্গে কথা বলে হয়তো নিজে এই সিদ্ধান্ত নেন জাড্ডু’: CSK প্রাক্তনী

  • জাদেজা ব্যর্থ হওয়ায় ফের ধোনির হাতেই তুলে দেওয়া হয় চেন্নাইয়ের ব্যাটন। এখন সিএসকে-কে প্লে-অফে জেতে হলে সব ম্যাচে বড় ব্যবধানে জিততে হবে। লড়াইটা কঠিন, তবে অসম্ভব বলে ক্রিকেট কোনও শব্দ নেই। এই কঠিন পরিস্থিতি সামলানোর জন্যই ফের দলকে নেতৃত্ব দিতে রাজি হয়েছেন ধোনি।

রবীন্দ্র জাদেজা মরশুমের মাঝপথে দায়িত্ব থেকে সরে যাওয়ার পরে শনিবার এমএস ধোনি চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্বের দায়িত্ব নিয়েছেন। তবে ৪০ বছরের ধোনি চলতি আইপিএল শুরুর দিন দুয়েক আগে সকলকে অবাক করে নিজেই নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন। অধিনায়কত্বের ব্যাটন তাঁর বিশ্বস্ত লেফটেন্যান্ট জাদেজার হাতে তুলে দিয়েছিলেন। কিন্তু ৩৩ বছরের অলরাউন্ডারের অধীনে চেন্নাই তাদের প্রথম চারটি ম্যাচ হারের পাশাপাশি, মোট আটটি ম্যাচের মধ্যে মাত্র দু'টিতে জিতেছিল তারা।

জাদেজা ব্যর্থ হওয়ায় ফের ধোনির হাতেই তুলে দেওয়া হয় চেন্নাইয়ের ব্যাটন। এখন সিএসকে-কে প্লে-অফে জেতে হলে, সব ম্যাচ বড় ব্যবধানে জিততে হবে। লড়াইটা কঠিন, তবে অসম্ভব বলে ক্রিকেট কোনও শব্দ নেই। এই কঠিন পরিস্থিতি সামলানোর জন্যই ফের দলকে নেতৃত্ব দিতে রাজি হয়েছেন ধোনি। যদিও অনেকেই ধোনি ফের অধিনায়ক হওয়ায় উচ্ছ্বসিত, কেউ কেউ আবার মরশুমের মাঝ পথে জাদেজার অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন: ধোনির স্পর্শেই বদলে গেল দল, ব্যাটে-বলে দাপট দেখিয়ে জয় পেল চেন্নাই

প্রাক্তন সিএসকে তারকা ডার্ক ন্যানেসও নেতৃত্বের পরিবর্তন প্রসঙ্গে দাবি করেছেন, অধিনায়কত্বের বোঝা তাঁর ব্যক্তিগত পারফরম্যান্সকে প্রভাবিত করছে বুঝেই, জাদেজা এই নিয়ে ভাবনাচিন্তা শুরু করেন। সেই সঙ্গে আলোচনাও শুরু করেন তিনি। নেতৃত্বের দায়িত্ব নেওয়ার পর জাদেজা এখনও পর্যন্ত ৮টি আইপিএল ম্যাচে মাত্র ১১২ রান করেছেন এবং ৫ উইকেট নিয়েছেন।

ন্যানেস cricket.com কে বলেছেন, ‘আমি জাদেজার অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পেছনের গল্প জানতে চাই। আমি জানতে চাই যে কী ভাবে সেই কথোপকথন শুরু হয়েছিল। এটা জাদেজাকেই বলতে হবে। তিনি বলবেন, হয়তো এটা আমার জন্য নয়। আমি ভাবছিই না, ওকে নেতৃত্ব থেকে সরানো হয়েছে… আমি মনে করি যে, এমএস-এর সঙ্গে চ্যাট করেছিলেন এই ভেবে যে, নেতৃত্ব ছাড়াই ওর জন্য সেরা বিষয় হতে পারে।’ প্রসঙ্গত, ন্যানেস ২০১৩ সালের আইপিএল মরশুমে চেন্নাই সুপার কিংসের সঙ্গে যুক্ত ছিলেন।

বন্ধ করুন