বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ফাফ না ম্যাক্সওয়েল, কোহলির আসনে বসবেন কে! কবে নতুন নেতার নাম জানাবে RCB
বিরাট কোহলির আসনে কি ফাফ ডু প্লেসিসকে দেখা যাবে

IPL 2022: ফাফ না ম্যাক্সওয়েল, কোহলির আসনে বসবেন কে! কবে নতুন নেতার নাম জানাবে RCB

  • সূত্রের খবর ১২ মার্চ আনুষ্ঠানিকভাবে নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করবে আরসিবি। শোনা যাচ্ছে দলটি সেই দিনেই নিজেদের নতুন জার্সি লঞ্চ করবে।

আসন্ন ২০২২ আইপিএল শুরু হবে ২৬ মার্চ থেকে। এখনও পর্যন্ত আইপিএল-এর ৯টি ফ্র্যাঞ্চাইজি তাদের অধিনাক ঘোষণা করেছে। তবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এখনও পর্যন্ত তাদের নেতার নাম জানায়নি। তবে শোনা যাচ্ছে খুব শীঘ্রই নতুন অধিনায়কের নাম ঘোষণা করতে চলেছে RCB। আসন্ন মরশুমে আরসিবির অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ও দক্ষিণ আফ্রিকার ওপেনার ফাফ ডু প্লেসিস। শনা যাচ্ছে ডু প্লেসিসকে দলের নতুন অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে ফ্র্যাঞ্চাইজি। সূত্রের খবর ১২ মার্চ আনুষ্ঠানিকভাবে নিজেদের অধিনায়কের নাম ঘোষণা করবে আরসিবি। শোনা যাচ্ছে দলটি সেই দিনেই নিজেদের নতুন জার্সি লঞ্চ করবে।

ইনসাইডস্পোর্ট সূত্রে বলা হয়েছে যে আরসিবি অধিনায়ক ঘোষণা করা হবে ১২ মার্চ। সূত্র জানিয়েছে, সেদিনই জানা যাবে কে হচ্ছেন RCB নতুন অধিনায়ক। এটি একটি কঠিন কাজ ছিল। সেদিন বিকেলে প্রেস কনফারেন্সের মাধ্যমে তাদের অধিনায়কের নাম ঘোষণা করবে আরসিবি। এ সময় দলটি তাদের জার্সিও লঞ্চ করবে। ধারণা করা হচ্ছে আইপিএল ২০২২-এর প্রথম তিন ম্যাচের জন্য ম্যাক্সওয়েলকে পাওয়া যাবে না। ক্রিকেট অস্ট্রেলিয়া কেন্দ্রীয় চুক্তির সব খেলোয়াড়কে ৫ এপ্রিল পর্যন্ত আইপিএলে খেলা নিষিদ্ধ করেছে। এই পরিস্থিতিতে, ৬ এপ্রিল থেকে সমস্ত অস্ট্রেলিয়ান খেলোয়াড় আইপিএল ২০২২-এ অংশ নেবেন।

 

 

ইনসাইডস্পোর্ট সূত্রে বলা হয়েছে যে আরসিবি অধিনায়ক ঘোষণা করা হবে ১২ মার্চ। সূত্র জানিয়েছে, সেদিনই জানা যাবে কে হচ্ছেন RCB নতুন অধিনায়ক। এটি একটি কঠিন কাজ ছিল। সেদিন বিকেল চারটের সময় প্রেস কনফারেন্সের মাধ্যমে তাদের অধিনায়কের নাম ঘোষণা করবে আরসিবি। এ সময় দলটি তাদের জার্সিও লঞ্চ করবে। ধারণা করা হচ্ছে আইপিএল ২০২২-এর প্রথম তিন ম্যাচের জন্য ম্যাক্সওয়েলকে পাওয়া যাবে না। ক্রিকেট অস্ট্রেলিয়া কেন্দ্রীয় চুক্তির সব খেলোয়াড়কে ৫ এপ্রিল পর্যন্ত আইপিএলে খেলা নিষিদ্ধ করেছে। এই পরিস্থিতিতে, ৬ এপ্রিল থেকে সমস্ত অস্ট্রেলিয়ান খেলোয়াড় আইপিএল ২০২২-এ অংশ নেবেন।|#+|

সূত্রের খবর, এর ফলেই দলের নেতৃত্ব ফাফের হাতে তুলে দিতে পারে RCB। তিনি বলেন, বিশ্বকাপসহ তিন ফর্ম্যাটেই দলের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে ফাফের। আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্বের অভিজ্ঞতার জন্য বিরাট কোহলির পর একমাত্র বিকল্প তিনি। এছাড়াও, তিনি আইপিএল ২০২২-এর পুরো সময়কালের জন্য উপলব্ধ থাকবেন। সূত্রের খবর অন্য বিকল্প হিসাবে গ্লেন ম্যাক্সওয়েলের নাম উঠে এসেছিল। আগে তাকেই নেতা হিসাবে বিবেচনা করা হয়েছিল। তবে প্রথম কয়েকটি ম্যাচের জন্য তাকে পাওয়া যাবে না। তাই হয়তো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আইপিএল ২০২২-এ তাদের নেতা করতে পারে ফাফকেই। আসন্ন মরশুমে RCB তাদের প্রথম ম্যাচটি ২৭ মার্চ পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলবে।

বন্ধ করুন