বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > বাবা অ্যাথলিট-মা ভলিবল খেলোয়াড়; চিনে নিন গুজরাট টাইটানসের তরুণ সাই সুদর্শনকে
চিনে নিন গুজরাট টাইটানসের সাই সুদর্শনকে

বাবা অ্যাথলিট-মা ভলিবল খেলোয়াড়; চিনে নিন গুজরাট টাইটানসের তরুণ সাই সুদর্শনকে

  • সুদর্শনের পরিবারও ক্রীড়াজগতের সঙ্গে জড়িত। সাই সুদর্শনের বাবা ভরদ্বাজ হলেন একজন ভারতীয় অ্যাথলিট। তিনিSAF এ ভারতের হয়ে নেমেছিলেন। সাই-এর মা উষা ভরদ্বাজ হলেন একজন ভলিবল প্লেয়ার। তিনি তামিলনাড়ুর হয়ে খেলেছিলেন।

২০২২ আইপিএল-এ পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে তরুণ ব্যাটসম্যান বি সাই সুদর্শনকে একাদশে সুযোগ দিয়েছিল গুজরাট টাইটান। গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া এদিনের ম্যাচে টস জিতে পঞ্জাব কিংসকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান। এই ম্যাচ থেকেই আইপিএলে অভিষেক হয় সাই সুদর্শনেরও। এদিনের ম্যাচে গুজরাটে হয়ে তিন নম্বরে ব্যাট করতে আসেন সাই। ম্যাথিউ ওয়েড দলের ৩২ রানে সাজঘরে ফিরয়ে যাওয়ার পরে ব্যাট হাতে মাঠে আসেন সাই। নিজের অভিষেক ম্যাচেই মাত্র ৩০ বলে ৩৫ রান করেন তিনি। এদিনের ম্যাচে তিনি চারটি বাউন্ডারি ও একটি ছক্কা মেরেছেন। ১১৬.৬৭ স্ট্রাইক রেটে ব্যাটিং করে এদিন শুভমন গিলের সঙ্গে পার্টানারশিপ গড়ে তোলেন। গিলের সঙ্গে করেন ১০১ রানের পার্টনারশিপ। কিন্তু কে এই সাই সুদর্শন?

২০ বছরের ভরদ্বাজ সাই সুদর্শন হলেন একজন বাঁ-হাতি ব্যাটসম্যান যিনি চেন্নাইয়ের বাসিন্দা। তাঁর জন্য গলা ফাটিয়েছিলেন অভিজ্ঞ ভারতীয় অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সাই-এর খেলার বহু প্রশংসা করেছিলেন অশ্বিন। সাই এখনও পর্যন্ত তিনটি লিস্ট-এ এবং সাতটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সাই সুদর্শন তামিলনাড়ু প্রিমিয়ার লিগে তাঁর ঝোড়ো খেলা দেখিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন। সাই এর আগে ৪৩ বলে ৮৭, ২৪ বলে অপরাজিত ৪০ রানের মতো দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। গত বছরের ডিসেম্বরে তামিলনাড়ুর হয়ে লিস্ট-এ ক্রিকেটে অভিষেক হয় তাঁর। বিজয় হাজারে ট্রফির ওই ম্যাচেই ওপেন করেন তিনি।

সৈয়দ মুস্তাক আলি ট্রফি ক্রিকেট টুর্নামেন্টে সুদর্শন সকলকে মুগ্ধ করেন। তিনি তামিলনাড়ুর শিরোপা জয়ে উল্লেখযোগ্য অবদান রাখেন। সাত ম্যাচে মোট ১৮২ রান করেছিলেন সাই। যখন তিনি তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ভালো পারফর্ম করছেন তখনইরবিচন্দ্রন অশ্বিন তাঁর প্রশংসা করেন। শুধু তাই নয়,অশ্বিন সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন যে তামিলনাড়ু ক্রিকেটের উচিত সুদর্শনকে দলে সুযোগ দেওয়া।

সাই সুদর্শনকে নিয়ে অশ্বিনের প্রশংসা (ছবি:টুইটার)
সাই সুদর্শনকে নিয়ে অশ্বিনের প্রশংসা (ছবি:টুইটার)

সাই সুদর্শন তামিলনাড়ু প্রিমিয়ার লিগে খেলেছেন। এখন গুজরাট টাইটানস তাঁকে আইপিএল-এর মেগা নিলামে ২০ লক্ষ টাকায় সই করিয়েছে। সুদর্শনের পরিবারও ক্রীড়াজগতের সঙ্গে জড়িত। সাই সুদর্শনের বাবা ভরদ্বাজ হলেন একজন ভারতীয় অ্যাথলিট। তিনিSAF এ ভারতের হয়ে নেমেছিলেন। সাই-এর মা উষা ভরদ্বাজ হলেন একজন ভলিবল প্লেয়ার। তিনি তামিলনাড়ুর হয়ে খেলেছিলেন।

বন্ধ করুন