বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > মাঠে বসে IPL 2022-এর ফাইনাল দেখেছেন ১,০১,৫৬৬ জন- নাম উঠল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে

মাঠে বসে IPL 2022-এর ফাইনাল দেখেছেন ১,০১,৫৬৬ জন- নাম উঠল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে

আইপিএল ফাইনালে দর্শক উপস্থিতির হারে বিশ্ব রেকর্ড আমেদাবাদের মোতেরার।

আমেদাবাদের মোতেরায় ২৯ মে হয়েছিল এ বারের আইপিএলের ফাইনাল। বিশ্বের সব থেকে বড় ক্রিকেট মাঠে বসে একসঙ্গে খেলা দেখতে পারেন ১ লক্ষ ৩২ হাজার মানুষ। সেই মাঠেই আসর বসেছিল ২০২২ আইপিএল ফাইনালের। সেই টি-টোয়েন্টি ম্যাচে যে দর্শক সংখ্যা ছিল, তা বিশ্বের সব থেকে বেশি বলে জানিয়েছে গিনেস বুক।

খেলা দেখিয়েই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলল ভারতীয় ক্রিকেট বোর্ড। নতুন পালক যুক্ত হল বিসিসিআই-এর মুকুটে। ব্যাপারটা কী বুঝতে পারছেন না তো?

আসলে একটি টি-টোয়েন্টি ম্যাচ দেখতে স্টেডিয়ামে উপস্থিত ছিল প্রায় ১,০১,৫৬৬ জন দর্শক। আর তাতেই বাজিমাত বিসিসিআই-এর। এ বারের আইপিএলের ফাইনালে এমন ঘটনাই ঘটেছিল। গুজরাট টাইটান্স বনাম রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ফাইনাল দেখতে স্টেডিয়ামে সবচেয়ে বেশি দর্শ উপস্থিত হয়ে বিশ্বরেকর্ড গড়ে ফেলল।

আরও পড়ুন: নেতৃত্ব হারানোর ভয় নেই- IND vs NZ ODI শুরুর আগে বিন্দাস জবাব শিখরের

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ২৯ মে হয়েছিল এ বারের আইপিএলের ফাইনাল। বিশ্বের সব থেকে বড় ক্রিকেট মাঠে বসে একসঙ্গে খেলা দেখতে পারেন ১ লক্ষ ৩২ হাজার মানুষ। সেই মাঠেই আসর বসেছিল ২০২২ আইপিএল ফাইনালের। সেই টি-টোয়েন্টি ম্যাচে যে দর্শক সংখ্যা ছিল, তা বিশ্বের সব থেকে বেশি বলে জানিয়েছে গিনেস বুক।

আরও পড়ুন: একটিও ম্যাচ না খেলিয়েই বাদ দিয়েছে KKR, দুর্দান্ত শতরানে জবাব দিলেন প্রথম

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে উচ্ছ্বসিত হয়ে একটি টুইট করা হয়েছে। সেখানে লেখা, ‘সব ভারতীয়ের জন্য সুখবর। গিনেস বুকে নাম তুলেছে ভারত। এটা সব সমর্থকের জন্য। তাঁদের আবেগ এবং সমর্থনের কোনও বিকল্প নেই। গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েসন এবং আইপিএলকে শুভেচ্ছ।’

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহও টুইট করেছেন। তিনি আবার লিখেছেন, ‘আমি খুশি এই সম্মান নিতে পেরে। একটি টি-টোয়েন্টি ম্যাচে ১০১,৫৬৬ জন দর্শক এসেছিলেন। ২৯ মে, ২০২২ সালে আইপিএলের ফাইনালে এই ঘটনা ঘটে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। আমাদের সমর্থকদের ধন্যবাদ এটা সম্ভব করে দেখানোর জন্য।’

প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচে মেলবোর্নে উপস্থিত ছিলেন ৯০.২৯৩ জন দর্শক। পুরো মাঠ ভরে গিয়েছিল। সেটাই ছিল আয়োজক দেশের ম্যাচ ছাড়াও, দু’টি দেশের ক্রিকেট ম্যাচে সব থেকে বেশি দর্শকের রেকর্ড।

তবে আমেদাবাদের মোতেরা স্টেডিয়াম আরও বড়। মেলবোর্নের থেকেও বেশি দর্শক ধরে গুজরাটের এই স্টেডিয়ামে। যার বর্তমান নাম এখন নরেন্দ্র মোদী স্টেডিয়াম। সেই কারণে মেলবোর্ন ভর্তি হলেও মোতেরাকে টপকে যেতে পারেনি। বিশ্বরেকর্ড গড়ে ভারতকে সম্মানিত করেছে মোতেরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা 'সলমনের সঙ্গে বহুবার ঝগড়া হয়েছে, ইদে মুক্তির জন্য অক্ষয়কে ওঁর অনুমতি নিতে বলি' মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং লিড নিয়েও কিউয়িদের কাছে হার! বিলি জিন কিং কাপের প্লে-অফে উঠতে পারল না ভারত

Latest IPL News

বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.