বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022 Final: গিলের ক্যাচ ফস্কাল, ম্যাচ গলল, যুজি ভুলটা না করলে হয়তো হাহুতাশ করতেই হত না RR-কে

IPL 2022 Final: গিলের ক্যাচ ফস্কাল, ম্যাচ গলল, যুজি ভুলটা না করলে হয়তো হাহুতাশ করতেই হত না RR-কে

প্রথম ওভারে গিলের সহজ ক্যাচ মিস করেন যুজবেন্দ্র।

টাইটানস ব্যাট করতে নামলে প্রথম ওভারে ট্রেন্ট বোল্টের চতুর্থ বলেই ক্যাচ তুলেছিলেন শুভমন গিল। কিন্তু সেই সহজ ক্যাচ ফস্কান যুজি। তখন গিলের স্কোর ছিল শূন্য। আর ম্যাচ জিতিয়ে গিল যখন মাঠ ছাড়েন তখন স্কোরবোর্ডে তাঁর নামের পাশে জ্বলজ্বল করছে ৪৩ বলে অপরাজিত ৪৫।

একটা ক্যাচ মিসেই বদলে যেতে পারে ম্যাচের ভাগ্য। রবিবার আইপিএল ফাইনালে সে রকমটাই ঘটল। ম্যাচের দ্বিতীয় ইনিংস গুজরাট টাইটানস ব্যাট করতে নামলে প্রথম ওভারেই শুভমন গিলের সহজ ক্যাচ মিস করে বসেন যুজবেন্দ্র চাহাল। যার খেসারতই রাজস্থান রয়্যালসকে ম্যাচ হেরে দিতে হল। শেষ পর্যন্ত গিল অপরাজিত থেকে গুজরাট টাইটানসকে চ্যাম্পিয়ন করে মাঠ ছাড়েন।

খেলার একটি উইকেট প্রথম ওভারে পড়ে যাওয়া মানে বিপক্ষের মনোবল অনেকটাই ভেঙে যাওয়া। আর ক্যাচ মিস হয়ে জীবনদান মানে, সেই প্লেয়ার এবং দলের মনোবল বেড়ে যাওয়া। রাজস্থান রয়্যালস প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৩০ রান করে। জবাবে টাইটানস ব্যাট করতে নামলে প্রথম ওভারে ট্রেন্ট বোল্টের চতুর্থ বলেই ক্যাচ তুলেছিলেন শুভমন গিল। কিন্তু সেই সহজ ক্যাচ ফস্কান যুজি। তখন গিলের স্কোর ছিল শূন্য। আর ম্যাচ জিতিয়ে গিল যখন মাঠ ছাড়েন তখন স্কোরবোর্ডে তাঁর নামের পাশে জ্বলজ্বল করছে ৪৩ বলে অপরাজিত ৪৫।

আরও পড়ুন: ফাইনালে অনবদ্য অলরাউন্ডার হার্দিক, এই নজির নেই আর কোনও অধিনায়কের

মোতেরায় এ দিন খুব ঝড় তোলেননি গিল। তবে মাত্র ১৩০ রান তাড়া করে দলকে জেতাতে যে ছন্দে খেলা উচিত, সে ভাবেই খেলেছেন গিল। মূলত টাইটানসের ব্যাটিং অর্ডারের ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন তিনি। আর শুভমন গিলই শেষ পর্যন্ত ছক্কা হাঁকিয়ে টাইটানসকে ম্যাচ জেতান। তখনও অবশ্য 

গিল ছাড়াও ৩০ বলে ৩৪ করেন হার্দিক পাণ্ডিয়া। ১৯ বলে অপরাজিত ৩২ রান করেন ডেভিড মিলার। ১৮.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৩ রান করে টাইটানস। ৭ উইকেট ম্যাচ জিতে অভিষেক আইপিএলেই ইতিহাস গড়লেন হার্দিক পাণ্ডিয়ারা।

বন্ধ করুন