বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022 Final: অভিষেকেই চ্যাম্পিয়ন, RR-কে হারিয়ে তাদেরই নজির স্পর্শ করল GT

IPL 2022 Final: অভিষেকেই চ্যাম্পিয়ন, RR-কে হারিয়ে তাদেরই নজির স্পর্শ করল GT

চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস। ছবি: পিটিআই

রাজস্থানের চেয়ে টাইটানসের কৃতিত্ব নিঃসন্দেহে কিছুটা হলেও বেশি। টুর্নামেন্টের প্রথম বছর কোনও না কোনও টিম অভিষেকেই চ্যাম্পিয়ন হবে, এটাই স্বাভাবিক ছিল। তবে আইপিএলের ১৫তম সংস্করণে এসে অভিষেকেই যে ভাবে পুরনো ৮টি হেভিওয়েট দলের সঙ্গে লড়াই করে চ্যাম্পিয়ন হয়েছে টাইটানস, সেটা প্রশংসনীয়।

রাজস্থান রয়্যালসকে হারিয়ে তাদেরই নজির স্পর্শ করল গুজরাট টাইটানস। উদ্বোধনী সংস্করণেই ২০০৮ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান। তার ১৪ বছর পর সেই নজিরই ছুঁয়ে ফেলল টাইটানস। অভিষেক আইপিএলে তারাও চ্যাম্পিয়ন হল।

এই মরশুমে প্রথম বার আইপিএলে অংশ নিয়েছিল টাইটানস। আর অভিষেকেই বাজিমাত। তবে রাজস্থানের চেয়ে টাইটানসের কৃতিত্ব নিঃসন্দেহে কিছুটা হলেও বেশি। টুর্নামেন্টের প্রথম বছর কোনও না কোনও টিম অভিষেকেই চ্যাম্পিয়ন হবে, এটাই স্বাভাবিক ছিল। তবে আইপিএলের ১৫তম সংস্করণে এসে অভিষেকেই যে ভাবে পুরনো ৮টি হেভিওয়েট দলের সঙ্গে লড়াই করে চ্যাম্পিয়ন হয়েছে টাইটানস, সেটা প্রশংসনীয়।

আরও পড়ুন: প্রথম বছর নেতৃত্ব দিয়েই শিরোপা জয়, ওয়ার্ন-রোহিতের নজির ছুঁলেন হার্দিক

আরও পড়ুন: নিলামের পর পণ্ডিতরা দুরছাই করেছিল, কঠিন রাস্তা সহজ করে কী ভাবে IPL চ্যাম্পিয়ন GT

রবিবার আইপিএলের মেগা ফাইনালে গুজরাট মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালসের। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে হার্দিকের দাপটে নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে রাজস্থান করে মাত্র ১৩০ রান। তাদের হয়ে সর্বোচ্চ রান জোস বাটলারের। ৩৫ বলে ৩৯ করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ জয়স্বী জয়সওয়ালের। তিনি ১৬ বলে ২২ করেন। বাকিরা কেউ ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি। টাইটানসের হার্দিক নেন ৩ উইকেট। ২ উইকেট নিয়েছেনসাই কিশোর।

জবাবে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩৩ রান করে টাইটানস। শুভমন গিল করেন ৪৩ বলে অপরাজিত ৪৫ রান। ৩০ বলে ৩৪ করেন হার্দিক পাণ্ডিয়া। ১৯ বলে অপরাজিত ৩২ রান করেন ডেভিড মিলার। ৭ উইকেট ম্যাচ জিতে অভিষেক আইপিএলেই ইতিহাস গড়লেন হার্দিক পাণ্ডিয়ারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘শেখ শাহজাহানকে চিনিই না,’ সাফ কথা শাসকদলের, সন্দেশখালিতে মুখ বদলে ‘অন্য তৃণমূল’ বর্ষা আগমনের সুখবর দিল IMD, বৃষ্টি বাড়বে বাংলাতেও, কলকাতায় আবার চড়বে পারদ ‘হাসিন জাহান লাইট’! হার্দিক T20 বিশ্বকাপ খেলতে যেতেই পোস্ট নাতাশার, চটল ভক্তরা লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.