বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > আমাদের ওই মনোভাবটাই দরকার, বিতর্কিত রিয়ান পরাগের প্রশংসায় এগিয়ে এলেন মালিঙ্গা

আমাদের ওই মনোভাবটাই দরকার, বিতর্কিত রিয়ান পরাগের প্রশংসায় এগিয়ে এলেন মালিঙ্গা

রিয়ান পরাগের প্রশংসায় এগিয়ে এলেন লসিথ মালিঙ্গা

রিয়ান পরাগ বিতর্কিত কিছু ঘটনার জন্যেও সকলের নজরে এসেছেন। তবে বিতর্কিত ঘটনাকে বাদ দিয়ে রিয়ান পরাগে মুগ্ধ রাজস্থান রয়্যালসের বোলিং কোচ লসিথ মালিঙ্গা। রিয়ানের ফিল্ডিং মুগ্ধ করেছে মালিঙ্গাকে। সে কারণেই রিয়ান পরাগের প্রশংসা করেছেন লসিথ মালিঙ্গা।

২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অনেক তরুণ খেলোয়াড় তাদের ব্যাটিং এবং বোলিংয়ে সকলকে মুগ্ধ করেছেন। তবে সেই তালিকায় ব্যাতিক্রম হলেন রাজস্থান রয়্যালসের রিয়ান পরাগ। তিনি এমন একজন খেলোয়াড় যিনি তার দুর্দান্ত ফিল্ডিং দিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন। তবে ফিল্ডিং-এর থেকেও রিয়ান পরাগ বিতর্কিত কিছু ঘটনার জন্যেও সকলের নজরে এসেছেন। তবে বিতর্কিত ঘটনাকে বাদ দিয়ে রিয়ান পরাগে মুগ্ধ রাজস্থান রয়্যালসের বোলিং কোচ লসিথ মালিঙ্গা। রিয়ানের ফিল্ডিং মুগ্ধ করেছে মালিঙ্গাকে। সে কারণেই রিয়ান পরাগের প্রশংসা করেছেন লসিথ মালিঙ্গা।

রাজস্থান রয়্যালসের অফিসিয়াল ইনস্টাগ্রামে কথা বলতে গিয়ে লসিথ মালিঙ্গা বলেছেন, ‘আমি সত্যিই শেষ ১৫ ম্যাচে রিয়ান পরাগের ফিল্ডিং উপভোগ করেছি। তার এত শক্তি আছে, সে এতটাই ক্রীড়াবিদ যে সে সবসময় খেলায় থাকে।’ লসিথ মালিঙ্গা আরও বলেন, ‘আমরা সবাই জানি যে সে ব্যাটিংয়ে অনেক সুযোগ পায়নি। কিন্তু মাঠে তার খেলা দিয়ে সে যে শক্তি নিয়ে আসে, তা বিস্ময়কর। আমার মনে হয় না অন্য কোনও দলে এমন ফিল্ডার দেখতে পাবেন। আমি তার শক্তি এবং তার মনোভাব নিয়ে খুব খুশি। আমাদের তার মনোভাব দরকার।’

সম্প্রতি আইপিএলের এক মরশুমে রবীন্দ্র জাদেজার সবচেয়ে বেশি ক্যাচ ধরার রেকর্ড ভেঙেছেন রিয়ান পরাগ। আইপিএল-এর ১৫তম আসরে দুর্দান্তভাবে মাঠে নেমেছেন তিনি। ২০২২ সালের আইপিএলে তিনি ১৬টি ক্যাচ নিয়েছেন। ব্যাটিং নিয়ে কথা বলতে গেলে, আইপিএল-এর চলতি মরশুমে ১৬ ম্যাচে ১৬৮ রান করেছেন পরাগ। এই সময় তিনি একটি হাফ সেঞ্চুরিও করেছেন। তিনি ২০১৯ সাল থেকে রাজস্থান রয়্যালস দলের সাথে যুক্ত।

IPL 2022-এর ফাইনাল ম্যাচ আজ গুজরাট টাইটানস এবং রাজস্থান রয়্যালসের মধ্যে খেলা হবে। আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে দুই দলের এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। এটি গুজরাট টাইটানসের অভিষেক মরশুম এবং দলটি ফাইনালে উঠতে সক্ষম হয়েছে। রাজস্থানের দল ২০০৮ সালের পর প্রথমবার ফাইনালে উঠেছে। ২০০৮ সালে, রাজস্থান আইপিএলের প্রথম সংস্করণের শিরোপা জিতেছিল। এদিনের ফাইনাল ম্যাচে দলটির অনেক আশা রয়েছে রিয়ান পরাগের কাছ থেকে।

বন্ধ করুন