বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: দু’বার আইপিএল জয়ী কলকাতার প্রাক্তন অধিনায়ককে দলের মেন্টর করল সঞ্জীব গোয়েঙ্কার লখনউ
সঞ্জীব গোয়েঙ্কার লখনউ-এর মেন্টর হলেন গৌতম গম্ভীর (ছবি:টুইটার)

IPL 2022: দু’বার আইপিএল জয়ী কলকাতার প্রাক্তন অধিনায়ককে দলের মেন্টর করল সঞ্জীব গোয়েঙ্কার লখনউ

  • গম্ভীর, যিনি কেকেআরকে তার অধিনায়কত্বে দুবার আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন, তিনি আসন্ন মরশুমে লখনউ ফ্র্যাঞ্চাইজির নতুন দায়িত্ব নিতে চলেছেন।

আসন্ন আইপিএল-এ নতুন দায়িত্বে দেখা যাবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং দিল্লির সাংসদ গৌতম গম্ভীরকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন মরশুমের জন্য নতুন দল লখনউ-এর মেন্টর হিসেবে নিযুক্ত করা হয়েছে কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ককে। সূত্রের খবর অনুসারে, গম্ভীর, যিনি কেকেআরকে তার অধিনায়কত্বে দুবার আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন, তিনি আসন্ন মরশুমে লখনউ ফ্র্যাঞ্চাইজির নতুন দায়িত্ব নিতে চলেছেন।

এর আগে, সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ জিম্বাবোয়ের কিংবদন্তি অ্যান্ডি ফ্লাওয়ারকে দলের প্রধান কোচের পদে নিযুক্ত করেছে। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের সাথে কথা বলে, লখনউয়ের মালিক সঞ্জীব গোয়েঙ্কা এটি নিশ্চিত করেছেন এবং বলেছেন, 'হ্যাঁ, আমরা তাকে (গৌতম গম্ভীর) নিয়েছি।' শুক্রবার প্রধান কোচ হিসেবে নিয়োগ পান অ্যান্ডি ফ্লাওয়ার। প্রীতির পঞ্জাব কিংসের প্রাক্তন সহকারী কোচকে তাদের কোচ হিসাবে নিয়োগ করেছে লখনউ। রিপোর্ট অনুযায়ী, পঞ্জাব কিংসের প্রাক্তন অধিনায়ক কেএল রাহুলকে দলের দায়িত্ব দিতে চাইছে লখনউ।

উল্লেখ্য, সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ অক্টোবরে লখনউ ফ্র্যাঞ্চাইজি কিনেছিল। এরপরেই কেএল রাহুলের এই দলের অধিনায়ক হওয়ার তথ্য সামনে আসতে শুরু করেছে। সূত্রের খবর, সবকিছু ঠিকঠাক চললে রাহুল এবং আফগান তারকা রশিদ খান এই দলে যোগ দিতে চলেছেন। তবে এখনও কোনও আনুষ্ঠানিক নিশ্চিতকরণ করা হয়নি। তবে তার আগে গৌতম গম্ভীরকে দলের বড় দায়িত্ব দিয়ে সকলকে চমকে দিয়েছে আরপিএসজি গ্রুপ। কারণ এর আগে গৌতম গম্ভীরের নেতৃত্বে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) দুবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। গম্ভীর, যিনি একজন ক্রিকেটার থেকে এমপি হয়েছিলেন। তাঁর অধিনায়কত্বেই কেকেআর ২০১২  এবং  ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। গৌতম গম্ভীর নিজের আইপিএল ক্যারিয়ারে মোট ১৫৪টি আইপিএল ম্যাচ খেলেছেন। এছাড়াও ৩৬টি হাফ সেঞ্চুরি সহ তার নামে ৪২১৮ রান রয়েছে। আইপিএলে তার সর্বোচ্চ স্কোর ৯৩ রান। তিনি ২০০৮ সালে দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমানে দিল্লি ক্যাপিটালস) এর হয়ে তার প্রথম আইপিএল ম্যাচ খেলেন। শেষবার তিনি দিল্লির হয়ে ব্যাট ধরেন ২০১৮ সালে।

বন্ধ করুন