বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘অধিনায়ক হিসেবে দারুণ, তবে ব্যাটিংয়ে মন দিতে হবে’, কাকে বললেন রায়না?
সুরেশ রায়না।

IPL 2022: ‘অধিনায়ক হিসেবে দারুণ, তবে ব্যাটিংয়ে মন দিতে হবে’, কাকে বললেন রায়না?

  • হার্দিক পাণ্ডিয়া থেকে মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুলরা এই মরশুমে নজর কেড়েছেন। তবে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্তকে অধিনায়ক হিসেবে এগিয়ে রাখছেন রায়না। কিন্তু এর সঙ্গেই তিনি পন্তকে ব্যাটিংয়ে মনোযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন।

এই মরশুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ভারতের বেশ কয়েক জন অধিনায়ককে নজর কাড়তে দেখা গিয়েছে। এর মধ্য়ে হার্দিক পান্ডিয়া রয়েছেন। যিনি প্রথম বার আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজি টিমকে নেতৃত্ব দিচ্ছেন। তাঁর দল গুজরাট টাইটানস এই মুহূর্তে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে।

আর এক নতুন অধিনায়ক মায়াঙ্ক আগরওয়ালও (পাঞ্জাব কিংস) প্লে-অফের দৌড়ে তাঁর দলকে রেখেছেন। এ ছাড়াও কেএল রাহুল (লখনউ সুপার জায়ান্টস) এবং সঞ্জু স্যামসনও (রাজস্থান রয়্যালস) ভারতীয়দের মধ্যে নজর কেড়েছেন।

উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্ত গত বছর থেকে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ছিলেন। ২০২১-এ দলকে প্লে-অফে তুললেও, এই বছর অবশ্য দিল্লি খুব একটা ভালো ছন্দে নেই।

যাই হোক, প্রাক্তন চেন্নাই সুপার কিংসের তারকা সুরেশ রায়না মনে করেন, দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হিসেবে পন্ত দারুণ কাজ করছেন, তবে তরুণ তারকাকে নিজের ব্যাটিংয়ে মনোযোগ দিতে হবে।

স্টার স্পোর্টসের ক্রিকেট লাইভে রায়না বলেছেন, ‘অধিনায়ক হিসেবে পন্ত আমার মতে দারুণ কাজ করছে। ও কুলদীপ যাদবকে খুব ভালো ভাবে ব্যবহার করেছে এবং এখন তিনি দিল্লিকে ম্যাচও জেতাচ্ছে। কিন্তু পন্তকে ব্যাটার হিসেবেও আরও ভালো খেলতে হবে। ব্যাটে মন দিতে হবে।’

আরও পড়ুন: সৌরভ, ধোনিদের সঙ্গে তুলনা টেনে পন্তকেই রোহিতের উত্তরসূরি বাছলেন পাক প্রাক্তনী

এর সঙ্গেই রায়না যোগ করেছেন, ‘ও একজন বড় খেলোয়াড়, এবং ওর পিছনে কোচ রিকি পন্টিং রয়েছে। ও শীঘ্রই ক্লিক করতে চলেছে এবং তাড়াতাড়িই একটি বড় ইনিংস খেলে দেবে। এ ছাড়াও আমি বিশ্বাস করি, দিল্লি ক্যাপিটালস একটি কমপ্যাক্ট ইউনিটের মতো খেলছে না। দলের অন্যান্য খেলোয়াড়দেরও দায়িত্ব নিতে হবে এবং অবদান রাখতে হবে।’ প্রসঙ্গত, বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ১৬ বলে ২৬ রান করে আউট হয়ে যান পন্ত।

১০ ম্যাচে পন্ত ৩২.৫০ গড়ে মোট ২৬০ রান করেছেন। এখনও একটিও হাফসেঞ্চুরি করেননি দিল্লির অধিনায়ক। স্ট্রাইকরেট ১৫০.২৯। সর্বোচ্চ ৪৪।

বন্ধ করুন