বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ক্যাপ্টেন হওয়ার যোগ্যতা যে তিনি রাখেন, ফাইনালে নজির গড়ে তা প্রমাণ করলেন হার্দিক

IPL 2022: ক্যাপ্টেন হওয়ার যোগ্যতা যে তিনি রাখেন, ফাইনালে নজির গড়ে তা প্রমাণ করলেন হার্দিক

আইপিএল ফাইনালে ব্যাটিংরত হার্দিক পান্ডিয়া। ছবি- পিটিআই। (PTI)

ফাইনালে বল হাতে তিন উইকেট ও ব্যাট হাতে ৩৪ রান করেন গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

আইপিএলের নিজেদের প্রথম মরশুমেই ট্রফি জিতে নিয়েছে গুজরাট টাইটানস। মোতেরায় রাজস্থান রয়্যালসকে সাত উইকেটে হারিয়ে খেতাব নিজেদের নামে করে গুজরাট। প্রথমবার আইপিএলে অধিনায়কত্ব করেই তাক লাগিয়ে দিয়েছেন গুজরাটের নেতা হার্দিক পান্ডিয়া।

ফাইনালের দিন হার্দিক দেখিয়ে দিলেন সামনে থেকে দলকে নেতৃত্ব দেওয়া কাকে বলে। ব্যাটে, বল দারুণ পারফর্ম করে দলকে জেতালেন গুজরাট অধিনায়কই। এদিন বল হাতে নির্ধারিত চারও ওভারে মাত্র ১৭ রান দিয়ে তিন উইকেট নেন হার্দিক। তার মধ্যে সামিল ছিল রাজস্থানের প্রধান দুই ব্যাটার জোস বাটলার এবং সঞ্জু স্যামসনের উইকেট। এরপরেই ব্যাট হাতে নেমেও দায়িত্ব নিয়ে এক বেশ গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন হার্দিক। ৩০ বলে ৩৪ রান করেন তিনি।

শুরুর দিকে দুই উইকেট হারিয়ে একটু চাপে পড়ে যাওয়ার পর হার্দিক ও শুভমন গিলের ৬৩ রানের পার্টনারশিপই গুজরাটকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যায় এবং ইনিংসে স্থিরতা আনে। এই দারুণ পারফরম্যান্সের সুবাদে হার্দিককেই ম্যাচ সেরা ঘোষণা করা হয়। ১৫ বছরের আইপিএলে মাত্র তৃতীয় অধিনায়ক হিসাবে হার্দিক আইপিএলের ফাইনালে ম্যাচ সেরা হলেন। এর আগে ২০০৯ সালে আরসিবির হয়ে অনিল কুম্বলে ও ২০১৫ সালে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে রোহিত শর্মা ফাইনালে ম্যাচ সেরা হয়েছিলেন। সুতরাং, অধিনায়ক হিসাবে প্রথম মরশুমেই এলিট লিস্টে নাম লেখালেন হার্দিক।

বন্ধ করুন