বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ৯ মধ্যে ৮ ম্যাচ জিতে সর্বকালীন রেকর্ড গড়ল হার্দিকের গুজরাট টাইটানস
গুজরাট টাইটানস দল। ছবি- আইপিএল।
গুজরাট টাইটানস দল। ছবি- আইপিএল।

IPL 2022: ৯ মধ্যে ৮ ম্যাচ জিতে সর্বকালীন রেকর্ড গড়ল হার্দিকের গুজরাট টাইটানস

  • নিজেদের মরশুমের নবম ম্যাচে আরসিবিকে মাত দেয় গুজরাট টাইটানস।

নিজেদের প্রথম আইপিএল মরশুম খেলতে নেমেই চারিদিকে শোরগোল ফেলে দিয়েছে গুজরাট টাইটানস। অনেকেই মরশুম শুরুর আগে গুজরাট দলের ভারসাম্য নিয়ে প্রশ্ন তুলেছিলেন। মাঠে নিজেদের খেলার মধ্যে দিয়েই সেইসব প্রশ্নের জবাব দিচ্ছে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট টাইটানস।

মরশুমে নিজেদের নবম ম্যাচে ব্রেবোর্ন স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছিল গুজরাট। রাহুল তেওয়াটিয়া ও ডেভিড মিলারের দুর্দান্ত ৭৯ রানের পার্টনারশিপের সুবাদে তিন বল ও ছয় উইকেট হাতে রেখেই সেই ম্যাচ জিতে নেয় গুজরাট। এটি এই মরশুমে তাদের অষ্টম জয় ছিল। এর ফলে গুজরাটের প্লে-অফে খেলা কার্যত নিশ্চিত। পাশাপাশি এই জয়ের ফলেই সর্বকালীন এক আইপিএল রেকর্ড গড়ে ফেলল টাইটানস।

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দলই আইপিএল ইতিহাসে প্রথম দল হিসাবে নিজেদের নয় ম্যাচের মধ্যে আটটি ম্যাচ জিতল। না সবথেকে সফল মুম্বই ইন্ডিয়ান্স, না চেন্নাই সুপার কিংস, অন্য কোনো দলই আইপিএলের ইতিহাসে প্রথম নয় ম্যাচের মধ্যে এতগুলি জয় সুনিশ্চিত করতে পারেনি। এই পরিসংখ্যান গুজরাটের অসামান্য কৃতিত্বই প্রকাশ করে। যেমনভাবে দল খেলছে, তাতে গুজরাট আগামীদিনেও আরও বেশ কিছু নতুন ইতিহাস গড়লে অবাক হওয়ার কিছুই থাকবে না।

 

বন্ধ করুন