বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: IPL জয়ের পরে দার্শনিক গিল, ঘুরিয়ে কি KKR-কে ঠুকলেন?

IPL 2022: IPL জয়ের পরে দার্শনিক গিল, ঘুরিয়ে কি KKR-কে ঠুকলেন?

আইপিএল ট্রফি নিয়ে শুভমন গিল। ছবি- টুইটার (@ShubmanGill)।

কেকেআর রিটেন না করলেও গুজরাটের নতুন জার্সিতে গিল আইপিএলের পঞ্চম সর্বোচ্চ রানসংগ্রাহক।

গত বার কলকাতা নাইট রাইডার্সের হয়ে ফাইনালে হারতে হয়েছিল। তবে এ বারের আইপিএল মরশুমে নতুন দল গুজরাট টাইটানসে যোগ দিয়েই সাফল্য। নতুন দলের হয়ে থেতাব জিতে নিলেন শুভমন গিল। ফাইনালে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৪৩ বলে অপরাজিত ৪৫ রানের ইনিংস খেলেন গিল।

জয়ের জন্য লক্ষ্যমাত্রা মাত্র ১৩১ রান হলেও, ২৩ রানে শুরুতেই দুই উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল গুজরাট। তবে গিল পরিপক্ক এক ইনিংস খেলেন। একদিকে শেষ পর্যন্ত টিকে থাকেন তিনি। শেষমেশ ছক্কা হাঁকিয়ে গুজরাটের খেতাবজয়ও সুনিশ্চিত করেন তিনি। এর পরেই আইপিএল ট্রফি হাতে নিজের এক ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন গিল। অনেকটা দার্শনিকসুলভ ক্যাপশনে গিল লেখেন,‘জীবন সবসময়ই পরীক্ষা নেবে। তবে তা দুর্বলতার প্রমাণ করার জন্য নয়, বরং অন্তর্নিহিত শক্তি বোঝানোর জন্য।’

গিলের এই মন্তব্যটা কেকেআরের উদ্দেশ্যেও হতে পারে। নিলামের আগে কেকেআর কর্তৃপক্ষ তাঁর ওপর ভরসা রাখেনি। গিলকে রিটেন না করে ছেড়ে দেয় নাইটরা। নাইটদের প্রতি গিল বারবার নিজের ভালবাসার কথা জানিয়েছেন। নিজের প্রথম আইপিএল দল তাঁকে ছেড়ে দেওয়ায় হয়তো একটু কষ্টই পেয়েছিলেন গিল। তবে গুজরাটের হয়ে ১৩২-র অধিক স্ট্রাইক রেট ও ৩৪.৫০-র গড়ে ৪৮৩ রান করে তিনি কিন্তু নিজেকে প্রমাণ করে দিয়েছেন।

বন্ধ করুন