বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: অনেক নাটকের পরে শেষ পর্যন্ত হার্দিক ফিটনেস টেস্টে দিতে NCA-তেই গেলেন

IPL 2022: অনেক নাটকের পরে শেষ পর্যন্ত হার্দিক ফিটনেস টেস্টে দিতে NCA-তেই গেলেন

হার্দিক পাণ্ডিয়া।

হার্দিক ইতিমধ্যেই বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমীতে রিপোর্ট করেছেন। তিনি যে পুরো ফিট, তার প্রমাণপত্র আনতে সেখানে গিয়েছেন। আগামী দিন দুয়েকের মধ্যেই ফিটনেস পরীক্ষা হবে হার্দিকের।

হার্দিক পাণ্ডিয়ার ফিটনেস নিয়ে বহু দিন ধরেই নানা জল্পনা চলছে। এর আগে বিসিসিআই তাঁকে এনসিএ-তে রিপোর্ট করতে বললেও, তিনি তা করেননি। ভারতীয় দল থেকেও বাদ পড়েন। তার পরেও চোটের সারাতে এবং রিহ্যাবের জন্য বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমীতে যাননি। তবে আইপিএলের ঠিক আগে ফিটনেস টেস্ট দিতে সেই এনসিএ-তেই ছুটতে হল হার্দিক পাণ্ডিয়াকে।

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গুজরাট টাইটান্সের অধিনায়ক তিনি। নতুন দলের জার্সিতে নতুন চ্যালেঞ্জ নিয়ে আইপিএল খেলতে মাঠে নামবেন। সেই সঙ্গে তিনি চাইবেন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজের যোগ্যতা প্রমাণ করে ভারতীয় দলে জায়গা করে নিতে।

জানা গিয়েছে, হার্দিক ইতিমধ্যেই বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমীতে রিপোর্ট করেছেন। তিনি যে পুরো ফিট, তার প্রমাণপত্র আনতে সেখানে গিয়েছেন। আগামী দিন দুয়েকের মধ্যেই ফিটনেস পরীক্ষা হবে হার্দিকের। সকলে অপেক্ষায় রয়েছেন হার্দিকের ফিটনেস টেস্টের রেজাল্ট জানার জন্য। সেই সঙ্গে তিনি আইপিএলে বল করতে পারবেন কিনা, সেটা জানতেও আগ্রহী ক্রিকেট মহল।

বিসিসিআই-এর এক সূত্র পিটিআই-কে বলেছেন, ‘হার্দিক আগামী দু'দিন এনসিএ-তে থাকবেন এবং বিভিন্ন ফিটনেস পরীক্ষা দেবেন। তিনি কেন্দ্রীয় ভাবে চুক্তিবদ্ধ ক্রিকেটার এবং সংযুক্ত আরব আমিশাহীতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের হয়ে আর কোনও ক্রিকেট খেলেননি।’

এর সঙ্গেই সেই সূত্র যোগ করেছেন, ‘নিয়ম মেনে ওঁকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। গত বছর শ্রেয়স আইয়ারও আইপিএল খেলার আগে কাঁধের অস্ত্রোপচারের পরে ফিটনেস টেস্টের জন্য এনসিএ-তে হাজির হয়েছিলেন।’

জাতীয় দল এবং এনসিএ মেডিকেল স্টাফেরা সব সময় কেন্দ্রীয় ভাবে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের উপর কড়া নজর রাখে। এবং জানা গিয়েছে যে বরোদায় আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি টিম গুজরাট টাইটানসের পাঁচ দিনের সংক্ষিপ্ত প্রশিক্ষণ শিবিরের সময়, হার্দিক কয়েকটি সেশনে বোলিং করেছিলেন।

বন্ধ করুন