বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘ও ভালো ম্যাচ রিড করতে পারে’, উত্তরসূরি হিসেবে DC অধিনায়ককেই ভোট দিচ্ছেন রোহিত?
রোহিত শর্মা এবং ঋষভ পন্ত।

IPL 2022: ‘ও ভালো ম্যাচ রিড করতে পারে’, উত্তরসূরি হিসেবে DC অধিনায়ককেই ভোট দিচ্ছেন রোহিত?

  • মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে আইপিএলের প্লে-অফ থেকে ছিটকে গেল দিল্লি ক্যাপিটালস। অথচ এই মরশুমে সবচেয়ে দুর্বল দলের বিরুদ্ধে ম্যাচটি জিতলেই প্লে অফে উঠে পড়ত দিল্লি। কিন্তু দিল্লির খেলোয়াড়রা এই সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হন।

শনিবার মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে আইপিএল থেকে ছিটকে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। এমন কী দিল্লির প্লে-অফে উঠতে না পারার জন্য অনেকেই দলের অধিনায়ক ঋষভ পন্তকে দায়ী করছেন। প্রশ্ন তুলেছেন, পন্তের পারফরম্যান্স নিয়ে। এমন কী তাঁর অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন ওঠা শুরু হয়ে গিয়েছে।

তবে ভারতীয় দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা কিন্তু উচ্ছ্বসিত নেতা পন্তকে নিয়ে। তিনি বলেছেন, ‘পন্ত যে উচ্চমানের অধিনায়ক, এতে কোনও সন্দেহ নেই। এটা ঠিক যে, সব সময়ে সব কিছু পাওয়া যায় না। আমি এই পরিস্থিতিতে ছিলাম- এই ধরনের ঘটনা ঘটতেই পারে। এতে কোনও ভুল নেই। এর থেকে ও শিক্ষা ও অনেক কিছু শিখতে পারবে। ওর মন খুব বড়। আর ও ভালো ম্যাচ রিড করতে পারে।’

আরও পড়ুন: ‘আমরা গা ঢিল দিয়ে ফেলেছি’, হতাশার মাঝেই 2023 IPL-এ নিজের লক্ষ্যের কথা বললেন পন্ত

টসে জিতে দিল্লি ক্যাপিটালসকে ব্যাট করতে পাঠিয়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। দিল্লি ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করে। দিল্লির হয়ে ৪৩ রান করেন রোভম্যান পাওয়েল। একই সময়ে অধিনায়ক ঋষভ পন্ত করেন ৩৯ রান। জবাবে মুম্বইয়ের টিম শেষ ওভারে এই লক্ষ্যে পৌঁছে যায়। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে টিম ডেভিড ৩৪ ও ইশান কিশান ৪৮ রান করেন। ডেওয়াল্ড ব্রেভিসও করেন ৩৭ রান। ৫ বল থাকতে ৫ উইকেটে ম্যাচটি জিতে যায় মুম্বই ইন্ডিয়ান্স।

মুম্বই জেতায় এক দিকে যেমন দিল্লি ছিটকে গেল, তেমনই চতুর্থ দল হিসেবে প্লে-অফে উঠে পড়ল রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ২৫মে দ্বিতীয় এলিমিনেটরে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে আরসিবি।

বন্ধ করুন