বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘ও দুরন্ত খেলেছে’, ভারতীয় দলে T20-তে বাতিল হতে চলা অশ্বিনকে নিয়ে উচ্ছ্বসিত সঞ্জু
সঞ্জু স্যামসন।

‘ও দুরন্ত খেলেছে’, ভারতীয় দলে T20-তে বাতিল হতে চলা অশ্বিনকে নিয়ে উচ্ছ্বসিত সঞ্জু

  • ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আগেই নিশ্চিত করেছে টাইটানস। এ বার ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে লিগ পর্বের খেলা শেষ করে রাজস্থান। লখনউ সুপার জায়ান্টসও ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে নেট রান-রেটের নিরিখে তৃতীয় স্থানে থেকেই লিগ পর্বের অভিযান শেষ করতে হয় লখনউকে।

শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে রাজস্থান রয়্যালস গুরুত্বপূর্ণ জয় ছিনিয়ে নিয়ে প্লে-অফে জায়গা পাকা করে ফেলেছে। শুধু জায়গাই পাকা করেনি, তারা পয়েন্ট টেবলে সেকেন্ডবয় হয়েছে। রবিচন্দ্রন অশ্বিনের ২৩ বলে ৪০ রানের একটি দুর্দান্ত ইনিংসের হাত ধরে প্লে-অফে নিজেদের জায়গা করে নিয়েছে রাজস্থান। দলের পারফরম্যান্সে খুশি রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। বিশেষ করে অশ্বিনের লড়াকু মেজাজে মুগ্ধ তিনি। প্রসঙ্গত অশ্বিন বল হাতেও ডেভন কনওয়ের গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন। হয়েছেন ম্যাচের সেরাও।

খেলার পর তাই সঞ্জু স্যামসন বলেছিলেন, ‘ব্যাটিংয়ে এক সময় আমরা চাপে পড়ে গিয়েছিলাম এবং ক্রিকেটে তো যা কিছুই ঘটতে পারে। ওদের দলে ভাল বোলার ছিল, পিচে বলও একটু থেমে আসছিল। তাই পরিস্থিতি খুব একটা সহজ ছিল না। অশ্বিন দারুণ খেলেছে। এ মরশুমে অলরাউন্ডার হিসেবে ওর পারফরম্যান্স দারুণ। মরশুম শুরুর আগে কিন্তু নেটে অনেকক্ষণ ব্যাটিং অনুশীলন করেছে ও।’

আরও পড়ুন: এই প্রথম কোয়ালিফায়ার-১ খেলবে RR, নতুন রেকর্ড করে ফেলল রাজস্থান

প্রথম বার আইপিএলে কোয়ালিফার-১ খেলবে রাজস্থান রয়্যালস। রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসনের মতে যোগ্য দল হিসাবেই তাঁরা এই সুযোগ পেয়েছে। তিনি বলেন, ‘এই অনুভূতিটা বেশ ভাল। আমরা গোটা গ্রুপ পর্বে দারুণ ক্রিকেট খেলেছি। এমনও দারুণ ম্যাচ গিয়েছে যেখানে দলের প্রায় সকলেই পারফর্ম করে দলকে জিতিয়েছে। আমার মতে আমরা যোগ্য দল হিসাবেই এই জায়গায় (তালিকায় দুই নম্বরে) আছি।’

সিএসকে কিন্তু শুরুতেই উইকেট হারালেও পাওয়ার প্লেতে দারুণ শুরুটা করেছিল। প্রথম ছয় ওভারেই ৭৫ রান করে ফেলেছিল হলুদ ব্রিগেড। তবে তারপর দুর্ধর্ষ কামব্যাক করে পরের ১৪ রাজস্থান বোলাররা মাত্র ৭৫ রান খরচ কর পাঁচ উইকেট তুলে নেন। সঞ্জুর দাবি তাঁর সবসময়ই নিজেদের বোলারদের উপর ভরসা ছিল। তবে এত কম রানে যে তারা সিএসকেকে বেঁধে রাখতে সক্ষম হবে, তা তিনিও ভাবতে পারেননি।

বন্ধ করুন