বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: হ্যাটট্রিক সহ ৫ উইকেট নিলেন, তবু যুজির সফল বোলিংয়ে চোনা থেকেই গেল
যুজবেন্দ্র চাহালের উল্লাস।

IPL 2022: হ্যাটট্রিক সহ ৫ উইকেট নিলেন, তবু যুজির সফল বোলিংয়ে চোনা থেকেই গেল

  • ১৭তম ওভারে বল করতে এসে হ্যাটট্রিক সহ ৪টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন যুজবেন্দ্র চাহাল। সব মিলিয়ে তিনি মোট ৫ উইকেট নেন। ম্যাচের সেরাও হন। 

কলকাতা নাইট রাইডার্সের ১৭তম ওভারে বল করতে এসেছিলেন যুজবেন্দ্র চাহাল। এই ওভারই খেলার টার্নিং পয়েন্ট হয়ে যায়। এই ওভারেই হ্যাটট্রিক সহ ৪টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন চাহাল। প্রথম বলেই তিনি ফেরান বেঙ্কটেশ আইয়ারকে। তার পরে শেষ তিন বলে পরপর ফেরান শ্রেয়স আইয়ার, শিবম মাভি এবং প্যাট কামিন্সকে। 

আর এই ওভারেই নাইটদের জয়ের স্বপ্ন শেষ হয়ে যায়। এর আগে নীতিশ রানাকেও ফিরিয়েছিলেন চাহাল। সব মিলিয়ে তিনি মোট ৫ উইকেট নেন। ম্যাচের সেরাও হন তিনি। বল হাতে নাইটদের শেষ করলেও, এক কলসি দুধে এক ফোঁটা চোনা পড়েই গেল। ৫ উইকেট নেওয়ার দিনেই লজ্জার নজির গড়লেন চাহাল।

আইপিএলের ইতিহাসে এক ম্যাচে ৫ উইকেট নেওয়া ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি রান দিয়ে লজ্জার নজির গড়লেন চাহাল। এ দিন তিনি ৪ ওভার বল করে ৪০ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন। বাকিরা যাঁরা ৫ উইকেট নিয়েছেন, তাঁরা কিন্তু তুলনামূলক কম রান দিয়েছেন।

২০২১ সালে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অর্শদীপ সিং ৩২ রান দিয়েছিলেন। জয়দেব উনাদকাট আবার ২০১৭ সালে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৩০ রান দিয়ে ৫ উইকেট নেন। ২০২১ সালে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে হার্ষাল প্যাটেল ২৭ রান দিয়ে ৫ উইকেট তুলে নিয়েছিলেন। সেই দিক থেকে সর্বোচ্চ রান দিয়ে এই তালিকায় শীর্ষে রয়েছেন যুজি চাহাল।

এ দিন প্রথমে ব্যাট করে জস বাটলারের ৬১ বলে ১০৩ রানের হাত ধরে রাজস্থান রয়্যালস ৫ উইকেটে ২১৭ রানের ইনিংস গড়ে। জবাবে ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতে ২১০ রানে অলআউট হয়ে যায় কলকাতা নাইট রাইডার্স।

বন্ধ করুন