বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘KKR ছাড়ার সময়ে ও কেঁদে ফেলেছিল’, কুলদীপের প্রত্যাবর্তনে মুগ্ধ ভাজ্জি
হরভজন সিং এবং কুলদীপ যাদব।

IPL 2022: ‘KKR ছাড়ার সময়ে ও কেঁদে ফেলেছিল’, কুলদীপের প্রত্যাবর্তনে মুগ্ধ ভাজ্জি

  • ২০১৪ সালে কেকেআর কুলদীপকে দলে নিয়েছিল। এবং ২০২১ সাল পর্যন্ত কলকাতার ফ্র্যাঞ্চাইজিতেই ছিলেন তিনি। ২০১৬ সালে আইপিএলে তাঁর অভিষেক হয়েছিল। ২০১৭ এবং ২০১৮ সালে দলের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছিলেন। মোট ২৭ ইনিংসে ২৯টি উইকেট নিয়েছিলেন। কিন্তু ২০২০ এবং ২০২১ মিলিয়ে কুলদীপ ১৩টি ম্যাচে মাত্র ৫ উইকেট নিয়েছিলেন।

কুলদীপ যাদব এই মরশুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দুরন্ত প্রত্যাবর্তন করেছে। দিল্লি ক্যাপিটালসের জার্সিতে মাত্র ১৫.৮২ গড়ে ৯ ইনিংসে ১৭ উইকেট নিয়ে ফেলেছে। তাঁর উইকেট সংখ্যা আগের দুই মরশুমের তিন গুণ বেশি। আসলে শেষ দু'বছর কলকাতা নাইট রাইডার্স সে ভাবে খেলায়নি কুলদীপকে। কুলদীপের এই প্রত্যাবর্তনে উচ্ছ্বসিত ভারতের প্রাক্তন তারকা স্পিনার হরভজন সিং।।

২০১৪ সালে কেকেআর কুলদীপকে দলে নিয়েছিল। এবং ২০২১ সাল পর্যন্ত কলকাতার ফ্র্যাঞ্চাইজিতে ছিলেন তিনি। ২০১৬ সালে আইপিএলে তাঁর অভিষেক হয়েছিল। ২০১৭ এবং ২০১৮ সালে দলের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছিলেন কুলদীপ। মোট ২৭ ইনিংসে ২৯টি উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু ২০২০ এবং ২০২১ মিলিয়ে কুলদীপ ৫০-এর বেশি স্ট্রাইক রেটে ১৩টি ম্যাচে মাত্র ৫ উইকেট নিয়েছিলেন।

স্টার স্পোর্টসে এক সাক্ষাৎকারে হরভজন কেকেআর-এ কুলদীপের পুরনো দিনগুলির কথা মনে করে বলেন যে, কুলদীপ যে দিন চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছিলেন, সে দিন তিনি কেঁদে ফেলেছিলেন।

ভাজ্জি বলছিলেন, ‘গত বছর যখন আমি ওকে দেখেছি, তখন যেন খোলসের মধ্যে গুটিয়ে ছিল। কেকেআর ওকে খেলাচ্ছিল না। এর পর ও চোট পায়। যে দিন চোটের জন্য ছিটকে গিয়েছিল, সে দিন ও কেঁদে ফেলেছিল। আমি খুব খুশি যে ও সুস্থ হয়ে উঠেছে এবং দৃঢ়ভাবে ফিরে এসেছে।’

পার্পল ক্যাপের তালিকায় যুজবেন্দ্র চাহালকে ছাড়িয়ে যেতে মাত্র ২ উইকেট দূরে কুলদীপ। কুলদীপের প্রত্যাবর্তনে মুগ্ধ হরভজন আরও বলেছেন, ‘কুলদীপ নেটে এত বেশি সময় কাটিয়েছিল। স্বাভাবিক ভাবে ও চোট পেয়ে যায়। এর পর ও যে ভাবে বোলিংয়ে ফিরে এসেছে, এমনটা দেখে ভালো লাগছে। কুলচা জুটিই খুব ভালো করছে। ওদের সামনে একটি দুর্দান্ত ভবিষ্যত রয়েছে। ওরা যখন ভারতের হয়ে একসঙ্গে খেলেছে, তখন ওরা দুর্দান্ত ছিল। এবং ওরা দু'জনেই এখন ভালো ফর্মে রয়েছে, যার মানে টিম ইন্ডিয়া এর থেকে উপকৃত হবে। এবং আমি আশা করি ওরা দু'জনেই ভারতীয় দলে নির্বাচিত হবে।’

বন্ধ করুন