বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: কীভাবে খারাপ ফর্ম কাটিয়ে উঠবেন কোহলি? বিরাটকে পরামর্শ দিলেন শোয়েব আখতার
বিরাট কোহলিকে পরামর্শ দিলেন শোয়েব আখতার
বিরাট কোহলিকে পরামর্শ দিলেন শোয়েব আখতার

IPL 2022: কীভাবে খারাপ ফর্ম কাটিয়ে উঠবেন কোহলি? বিরাটকে পরামর্শ দিলেন শোয়েব আখতার

  • সাম্প্রতিক সময়ে খারাপ ফর্মের সঙ্গে কেন লড়াই করছেন বিরাট কোহলি?এ নিয়ে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার প্রতিক্রিয়া দিয়েছেন। আখতার মনে করেন, কোহলি নিজের ওপর খুব বেশি চাপ নিচ্ছেন। তিনি বলেন, চাপ না নিয়ে কোহলির খেলা উপভোগ করা উচিত।

বিরাট কোহলির খারাপ ফর্ম নিয়ে এবার মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন পেস বোলরা শোয়েব আখতার।আখতার জানালেনকোহলি কেন রান করতে পারছেন না। আইপিএল ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি লিগের ১৫তম মরশুমে তার খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এখন পর্যন্ত ২০২২ আইপিএল-এ ১১১.৯ স্ট্রাইক রেটে ১১ ম্যাচে মাত্র ২১৬ রান করেছেন। যার মধ্যে একটি অর্ধশতরানও রয়েছে। এ ছাড়া চলতি মরশুমে এ পর্যন্ত দু’বার গোল্ডেন ডাকের শিকার হয়েছেন বিরাট কোহলি।

সাম্প্রতিক সময়ে খারাপ ফর্মের সঙ্গে কেন লড়াই করছেন বিরাট কোহলি?এ নিয়ে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার প্রতিক্রিয়া দিয়েছেন। আখতার মনে করেন, কোহলি নিজের ওপর খুব বেশি চাপ নিচ্ছেন। তিনি বলেন, চাপ না নিয়ে কোহলির খেলা উপভোগ করা উচিত। রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের আগে স্পোর্টসকিডার ইউটিউব চ্যানেলে কথোপকথনের সময় আখতার বলেছেন,‘বিরাট কোহলি একজন দুর্দান্ত খেলোয়াড়। তার কিছু প্রমাণ করার নেই। তবে এই মুহূর্তে বিরাটের ওপর অনেক চাপ রয়েছে এবং এই কারণেই তিনি বিভিন্নভাবে আউট হচ্ছেন। তিনি খেলাটিকে উপভোগ করতে পারছেন না।’

শোয়েব আখতার আরও বলেন,‘নিজের উপর চাপ না নিয়ে, তার খেলাটিকে উপভোগ করা উচিত। যাইহোক, আমাদের অবশ্যই বুঝতে হবে যে মানুষ ব্যর্থ হয় এবং বিরাটের মতো কিংবদন্তিরা ব্যর্থ হওয়ার পরে দুর্দান্তভাবে প্রত্যাবর্তন করেন।’ ২০২২ আইপিএল-এর মরশুম এখনও পর্যন্ত বিরাটের জন্য ভাল যায়নি। বিরাটের খারাপ ফর্মের কারণে ভারতেরপ্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী থেকে ভারতের প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদবিরাট কোহলিকে এবারের আইপিএল থেকে বিরতি নেওয়ার পরামর্শ দিয়েছিলেন।

বন্ধ করুন