বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ‘ঋষভকে বলেছিলাম বিশ্বাস করে আমায় পাঁচ নম্বরে ব্যাট করতে দাও;’ রোভম্যান পাওয়েল
সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে রোভম্যান পাওয়েল (ছবি:পিটিআই) (PTI)
সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে রোভম্যান পাওয়েল (ছবি:পিটিআই) (PTI)

‘ঋষভকে বলেছিলাম বিশ্বাস করে আমায় পাঁচ নম্বরে ব্যাট করতে দাও;’ রোভম্যান পাওয়েল

  • দিন পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৩৫ বলে ৬৭ রান করেন পাওয়েল। এদিনের ইনিংসে তিনি তিনটি বাউন্ডারি ও ছয়টি ছক্কা হাঁকান। নিজের ইনিংস নিয়ে কথা বলতে গিয়ে পাওয়েল বলেন পাঁচ নম্বর জায়গাটা তার জন্য কতটা গুরুত্বপূর্ণ। সেই কারণে এই জায়গাটা পাওয়ার জন্য তিনি ঋষভ পন্তের সঙ্গে কী কথা বলেছিলেন।

২০২২ আইপিএল-এর ৫০তম ম্যাচে দুরন্ত ক্রিকেট খেললেন রোভম্যান পাওয়েল। দিল্লির হয়ে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে, ডেভিড ওয়ার্নের সঙ্গে জুটি গড়েন তিনি। এদিন পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৩৫ বলে ৬৭ রান করেন পাওয়েল। এদিনের ইনিংসে তিনি তিনটি বাউন্ডারি ও ছয়টি ছক্কা হাঁকান। নিজের ইনিংস নিয়ে কথা বলতে গিয়ে পাওয়েল বলেন পাঁচ নম্বর জায়গাটা তার জন্য কতটা গুরুত্বপূর্ণ। সেই কারণে এই জায়গাটা পাওয়ার জন্য তিনি ঋষভ পন্তের সঙ্গে কী কথা বলেছিলেন।

রোভম্যান পাওয়েল যে ধরনের আইপিএল মরশুম কাটাচ্ছিলেন তার পরিপ্রেক্ষিতে, দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত তার আগের খেলার পরে তার রুমে গিয়েছিলেন এবং তাকে জিজ্ঞাসা করেছিলেন তিনি কোথায় ব্যাট করতে চান। পাওয়েল, যিনি ১৯.২৮ স্ট্রাইক রেটে আট ইনিংসে মাত্র ১৩৫ রান করেছিলেন,তার অধিনায়ককে পাওয়েল বলেছিলেন,‘শুধু আমাকে বিশ্বাস করুন এবং আমাকে পাঁচ নম্বরে ব্যাট করতে দিন।’

রোভম্যান পাওয়েল ২০২২ আইপিএল-এর যাত্রা শুরু করেছিলেন ৬ নম্বরে ব্যাটিং করে। এরপরে দুবার ব্যাট করেছেন পাঁচ নম্বরে। এরপরে আবার তাঁকে ছয় নম্বরে নামিয়ে দেওয়া হয়েছিল। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আট নম্বরেও ব্যাট করতে এসেছিলেন পাওয়েল। তার হোটেল রুমে বসে,পাওয়েল তার অধিনায়ককে বোঝানোর চেষ্টা করেছিলেন যে তার কাছে স্পিনারদেরও আঘাত করার খেলা রয়েছে এবং তিনি আবারও পাঁচ নম্বরে ফিরে যেতে চান।

রোভম্যান পাওয়েল বলেন,‘আমি তাকে(ঋষভ পন্ত) শুধু বোঝাতে চেয়েছিলাম ও বিশ্বাস করাতে চেয়েছিলাম যে আমায় পাঁচ নম্বরে ব্যাট করার সুযোগ দিন। প্রথম ১৫-২০ বল আমি খেলব এবং তারপরে(২০ বলের পরে) আমি সর্বাধিক রান করার চেষ্টা করব।’ আসলে পাওয়েল যে পেস বোলিং-এর সঙ্গে স্পিন বোলিং খেলার জন্যেও অনেক কাজ করেছেন সেটাই বোঝানোর চেষ্টা করেছিলেন। সেটাতে সফল হয়েছিলেন পাওয়েল।

বন্ধ করুন