বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ‘শিশির না থাকলে, ১৫৮ ঠিকঠাক স্কোর ছিল’, ম্যাচ হারের পর অজুহাত অশ্বিনের
রবিচন্দ্রন অশ্বিন। ছবি: পিটিআই
রবিচন্দ্রন অশ্বিন। ছবি: পিটিআই

IPL 2022: ‘শিশির না থাকলে, ১৫৮ ঠিকঠাক স্কোর ছিল’, ম্যাচ হারের পর অজুহাত অশ্বিনের

  • প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে রাজস্থান ১৫৮ রান করেছিল। জবাবে ব্যাট করতে নেমে মুম্বই ১৯.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬১ রান করে ফেলে। মুম্বই ৫ উইকেটে এ বার আইপিএলে তাদের প্রথম জয় ছিনিয়ে নেয়।

শনিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে রাজস্থান রয়্যালস ৫ উইকেটে হারের পর, তারকা অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের দাবি করেছেন, ১৫৯ রানের টার্গেট ঠিকঠাকই ছিল, তবে শিশিরের কারণেই সব হিসেব পাল্টে গেল। ম্যাচের রং বদলাতে শিশিরই প্রধান ভূমিকা নিয়েছিল।

মুম্বইয়ের সূর্যকুমার যাদব এবং তরুণ তারকা তিলক বর্মা রাজস্থানকে হারিয়ে তাঁদের অধিনায়ক রোহিত শর্মাকে জন্মদিনের সেরা উপহার দিয়েছেন। কারণ মুম্বই অবশেষে শনিবার তাদের জয়ের খাতা খুলেছে। ১৫৯ রান তাড়া করতে নেমে ১৯.২ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তারা তুলে নিয়েছে। সূর্য (৩৯ বলে ৫১) এবং তিলকের (৩০ বলে ৩৫) সৌজন্যে তৃতীয় উইকেটে তাঁরা ৮১ রান যোগ করেন।

এ দিকে ম্যাচ হেরে অশ্বিন বলেছেন, ‘আমি মনে করি শিশির না থাকলে এই স্কোর যথেষ্ট ছিল। কিন্তু প্রচণ্ড শিশির পড়ছিল। তাই মনে হয়েছিল ১০-১৫ রান কম উঠেছিল। ১৫৮ রান প্রতিযোগীতামূলক স্কোর ছিল।’

টানা আটটি পরাজয়ের পরে এটি মুম্বইয়ের প্রথম জয়। যদিও প্লে-অফে ওঠার আশা শেষ হয়ে গিয়েছে। তবে এই জয়টা তাদের লজ্জার হাত থেকে বাঁচাল। এ দিকে টানা তিন ম্যাচ জয়ের পর রাজস্থান হেরে বড় ধাক্কা খেল।

অশ্বিন বলেছেন, ‘এটি দুর্ভাগ্যজনক ছিল। আমি জানি না, এটি আর্দ্রতার কারণ কিনা বা স্প্রে এতে কাজ করে কি না বা এটি কী ছিল, তবে আজ (শনিবার) পুরো জায়গাটি (শিশির) ভেজা ছিল। এবং এটি একটি বিশাল পার্থক্য তৈরি করে।’

বন্ধ করুন