বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: চলতি অ্যাসেজের মাঝেই ব্রিটিশ নেতার মন ভারতের কোটিপতি লিগে
জো রুট (ছবি:রয়টার্স) (REUTERS)

IPL 2022: চলতি অ্যাসেজের মাঝেই ব্রিটিশ নেতার মন ভারতের কোটিপতি লিগে

  • ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক কোটিপতি লিগের নিলামে নাম দেওয়ার কথা ভাবতে শুরু করেছেন। আইপিএল খেলতে চান জো রুট। তবে টেস্ট খেলার কোনও ক্ষতি না করেই টি-টোয়েন্টি লিগে নামতে চাইছেন তিনি।

চলতি অ্যাসেজের শেষ টেস্ট শুরু হবে শুক্রবার থেকে। তবে অ্যাসেজের মাঝেই অজি মাঠে উঠতে শুরু করেছে আইপিএল-এর ধোঁয়া। ১২ এবং ১৩ ফেব্রুয়ারি আইপিএল-এর মেগা নিলাম। সেই কথাই মাথায় ঘুরছে ইংল্যান্ডের টেস্ট অধিনায়কের মাথায়। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক কোটিপতি লিগের নিলামে নাম দেওয়ার কথা ভাবতে শুরু করেছেন। আইপিএল খেলতে চান জো রুট। তবে টেস্ট খেলার কোনও ক্ষতি না করেই টি-টোয়েন্টি লিগে নামতে চাইছেন তিনি।

জো রুটের আগে অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক আইপিএল-এ ফেরার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। এবার রুট বলেন, ‘জানি খুব বেশি সময় বাকি নেই নিলামের। কিন্তু আমার মাথায় অনেক কিছু ঘুরছে। টি-টোয়েন্টি খেলতে গিয়ে টেস্ট খেলায় কোনও নেতিবাচক প্রভাব পড়বে না তো? সেটা যদি মনে হয় পড়বে না তা হলে নিলামে নাম দেব। তবে এমন কিছুই করব না যাতে ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলার ক্ষতি হবে। আমার কাছে এটাই সব চেয়ে গুরুত্বপূর্ণ।’

এ বারের আইপিএল-এ দশটি দল অংশ নেবে। আমদাবাদ এবং লখনউ থেকে দু’টি দল যোগ দেবে। সেই দলগুলি নিলামের আগে তিন জন করে ক্রিকেটারকে দলে নিতে পারবে। ২২ জানুয়ারির মধ্যে সেই প্রক্রিয়া শেষ করার নির্দেশ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এই সিদ্ধান্তের আগেই নিজেকে আইপিএল নিলামে তুলতে চান জো রুট। এদিকে হোবার্টে দিন-রাতের টেস্ট খেলবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। চলতি অ্যাসেজ জয়ের সুযোগ নেই ইংল্যান্ডের। ইতিমধ্যেই ০-৩ ব্যবধানে পিছিয়ে ব্রিটিশরা।  

বন্ধ করুন