বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: দল নির্বাচনে হাত থাকে KKR CEO-র, শ্রেয়সের মন্তব্যে ঝড় নেটমাধ্যমে
শ্রেয়স আইয়ার।
শ্রেয়স আইয়ার।

IPL 2022: দল নির্বাচনে হাত থাকে KKR CEO-র, শ্রেয়সের মন্তব্যে ঝড় নেটমাধ্যমে

  • মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে প্রথম একাদশে পাঁচটি পরিবর্তন করে কলকাতা নাইট রাইডার্স। অজিঙ্কা রাহানে, বেঙ্কটেশ আইয়ার, প্যাট কামিন্স, বরুণ চক্রবর্তী, শেলডন জ্যাকসনকে ফেরানো হয় প্ৰথম একাদশে। বাদ দেওয়া হয় অ্যারন ফিঞ্চ, বাবা ইন্দ্রজিৎ, শিবম মাভি, অনুকূল রায় এবং হর্ষিত রানাকে।

কলকাতা নাইট রাইডার্স প্লে অফে উঠবে? এটা নিয়ে জোর জল্পনা চলছে। তার মাঝেই কার্যত বোমা ফাটিয়েছেন শ্রেয়স আইয়ার। দল নির্বাচন নিয়ে নিজের অসন্তোষের কথা পরোক্ষে বলে দিয়েছেন কেকেআর অধিনায়ক। সোমবার ম্যাচের পর শ্রেয়স পরিষ্কার বলে দেন, দল নির্বাচনে কেকেআর সিইও ভেঙ্কি মাইসোরেরও হাত থাকে। তাঁর এই মন্তব্যের পরই উঠে গিয়েছে ঝড়।

ম্যাচ জেতার পর শ্রেয়স আইয়ার বলেছেন, দলের পারফরম্যান্সে তিনি পুরোপুরি সন্তুষ্ট নন। তাঁর দাবি, ‘আগের ম্যাচে বড় ব্যবধানে হারের ধাক্কা সামলে এই ম্যাচে জয়ে ফেরা, তা-ও আবার বড় ব্যবধানে। এই কারণেই ভালো লাগছে। পাওয়ার প্লে-তে আমাদের শুরুটা দুরন্ত হয়েছিল। বেঙ্কি বোলারদের দারুণ ভাবে আক্রমণ করে গেল। ব্যক্তিগত ভাবে আমার ধারণা নতুন ব্যাটারদের পক্ষে ক্রিজে নেমে হাঁকানো মোটেই সহজ ছিল না। বোলিংয়ের সময় আমাদের টার্গেটই ছিল নির্দিষ্ট লাইন লেংথে বল রেখে যাওয়া যাতে ওঁরা মোটেই ফ্রি স্পেস না পায়। ম্যাচের আগে প্লেয়ারদের সঙ্গে কথা বলে বুঝেছি সকলেই এই ম্যাচ জিততে উদগ্রীব ছিল। তবে সব মিলিয়ে আমি সন্তুষ্ট নই। অপাতত জয়ের এই ধারা বজায় রাখতে হবে।’

আর কেকেআর-এর প্রতি ম্যাচে প্লেয়ার পরিবর্তন নিয়েও তীব্র সমালোচনা হচ্ছে। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে বোমা ফাটিয়েছে শ্রেয়স। বলেছেন, ‘প্লেয়ারদের বাদ দেওয়ার বিষয়টি জানানো ভীষণ মুশকিল। কোচ তো বটেই, কিছু কিছু সময়ে সিইও-ও দল গঠনে জড়িত থাকেন। তবে প্রত্যেক ক্রিকেটারই বিষয়টি ভালো ভাবে নেয়। সকলেই নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করে।’

আরও পড়ুন: বুমরাহর ৫ উইকেটেও রোগ সারল না মুম্বইয়ের, রোহিতদের হারিয়ে কোনও রকমে টিকে রইল কলকাতা

এর পরেই ঝড় বইতে শুরু করেছেন। নেটপাড়া এই নিয়ে একেবারে উত্তাল। শ্রেয়সের এই মন্তব্যের পর পরের বছর তাঁকে দলে রাখা হবে কিনা, তা নিয়েও উঠেছে প্রশ্ন। অনেকেই দাবি করেছেন, শ্রেয়সকে এ বার দল থেকে বাদ দেওয়া হবে।

এই মরশুমে কেকেআর শুরুটা খারাপ না করলেও, মাঝে পুরো ল্যাজেগোবরে হয়েছে। একের পর এক হার, তাদের প্লে-অফ থেকে কার্যত ছিটকে দিয়েছে। সামান্য যা আশা রয়েছে, সেটা কার্যত চাঁদ ছোঁয়ার মতোই অলীক কল্পনা। তবে মুম্বইকে সোমবার ৫৩ রানে হারিয়ে অন্যান্য দলগুলির চাপ বাড়িয়েছে শ্রেয়স আইয়ারের টিম।

টসে জিতে মুম্বই অধিনায়ক রোহিত শর্মা বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে ম্যাচের আগেই বড়সড় ধাক্কা হজম করতে হয়েছিল মুম্বইকে। দলের তারকা ব্যাটার সূর্যকুমার যাদব হাতে চোট পেয়ে বাকি মরশুমের জন্য ছিটকে গিয়েছেন। কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার সকলকে কিছুটা অবাক করে দিয়ে প্রথম একাদশে পাঁচটি পরিবর্তনের ঘোষণা করেন ম্যাচের আগে। অজিঙ্কা রাহানে, বেঙ্কটেশ আইয়ার, প্যাট কামিন্স, বরুণ চক্রবর্তী, শেলডন জ্যাকসনকে ফেরানো হয় প্ৰথম একাদশে। বাদ দেওয়া হয় অ্যারন ফিঞ্চ, বাবা ইন্দ্রজিৎ, শিবম মাভি, অনুকূল রায় এবং হর্ষিত রানাকে।

চলতি মরশুমে বারবার প্ৰথম একাদশ বদলে ক্রিকেট মহলে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে কেকেআর। তবে শ্রেয়স আইয়ার কার্যত স্বীকার করে নেন, দল গঠনে টিমের সিইও-ও প্রভাব খাটান। তাও আবার মধুর জয়ের পরে।

বন্ধ করুন