বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: আইপিএলের প্রথম দু'সপ্তাহে বাড়তি সুবিধা পাবে মুম্বই ইন্ডিয়ান্স, সমস্যায় পড়বে RCB ও দিল্লি
আকাশ ও নীতা আম্বানী। ছবি- মুম্বই ইন্ডিয়ান্স।

IPL 2022: আইপিএলের প্রথম দু'সপ্তাহে বাড়তি সুবিধা পাবে মুম্বই ইন্ডিয়ান্স, সমস্যায় পড়বে RCB ও দিল্লি

  • অজি ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তে বাকি আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা হতাশ হলেও খুশি হতে পারে মুম্বই ইন্ডিয়ান্স।

পাকিস্তান সফর থেকে সরে দাঁড়ালেও ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের শুরু থেকে আইপিএল খেলার অনুমতি দেবে না। অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর শেষ হওয়ার পর ৬ এপ্রিল থেকে আইপিএল খেলতে পারবেন প্রথম সারির অজি তারকারা।

তবে যাঁদের সঙ্গে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের চুক্তি নেই, তাঁরা যে কোনও সময় যোগ দিতে পারেন ইন্ডিয়ান প্রিমিয়র লিগে। সেই নিরিখে অস্ট্রেলিয়ার চারজন ক্রিকেটার, যাঁদের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তি নেই, তাঁরা আইপিএলের শুরু থেকেই মাঠে নামতে পারবেন। বাকিদের টুর্নামেন্টের প্রথম দু'সপ্তাহে দলে পাবে না আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা।

উল্লেখযোগ্য বিষয় হল, এক্ষেত্রে মুম্বই ইন্ডিয়ান্স টুর্নামেন্টের প্রথম দু'সপ্তাহে দলে পাবে তাদের সব অজি তারকাকেই। তাই পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামতে অসুবিধা হবে না তাদের। সব থেকে বেশি সমস্যায় পড়বে আরসিবি ও দিল্লি ক্যাপিটালস। কেননা ব্যাঙ্গালোরে ৩ জন এবং দিল্লিতে মার্শ-ওয়ার্নারের মতো দু'জন অজি সুপারস্টার রয়েছেন।

দেখে নেওয়া যাক কোন আইপিএল দলে অস্ট্রেলিয়ার কোন কোন ক্রিকেটার রয়েছেন এবং কারা শুরু থেকেই আইপিএল খলেতে পারবেন:- 

চেন্নাই সুপার কিংস: কোনও অজি ক্রিকেটার নেই।

দিল্লি ক্যাপিটালস: ডেভিড ওয়ার্নার (৬ কোটি ২৫ লক্ষ), মিচেল মার্শ (৬ কোটি ৫০ লক্ষ)।

গুজরাট টাইটানস: ম্যাথিউ ওয়েড (২ কোটি ৪০ লক্ষ)।

কলকাতা নাইট রাইডার্স: প্যাট কামিন্স (৭ কোটি ২৫ লক্ষ)।

লখনউ সুপার জায়ান্টস: মার্কাস স্টইনিস (৯ কোটি ২০ লক্ষ)।

মুম্বই ইন্ডিয়ান্স: ড্যানিয়েল স্যামস (২ কোটি ৬০ লক্ষ), টিম ডেভিড (৮ কোটি ২৫ লক্ষ), রিলি মেরেডিথ (১ কোটি)।

পঞ্জাব কিংস: ন্যাথন এলিস (৭৫ লক্ষ)।

রাজস্থান রয়্যালস: ন্যাথন কুল্টার-নাইল (২ কোটি)।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: গ্লেন ম্যাক্সওয়েল (১১ কোটি), জোস হ্যাজেলউড (৭ কোটি ৭৫ লক্ষ), জেসন বেহরেনডর্ফ (৭৫ লক্ষ)।

সানরাইজার্স হায়দরাবাদ: সিয়ান অ্যাবট (২ কোটি ৪০ লক্ষ)।

পাকিস্তান সফরে ব্যস্ত থাকবেন: সিয়ান অ্যাবট, জেসন বেহরেনডর্ফ, ন্যাথন এলিস, মার্কাস স্টইনিস, মিচেল মার্শ। তাঁরা ৬ এপ্রিল যোগ দিতে পারবেন আইপিএলে।

পাকিস্তান সফর থেকে সরে দাঁড়িয়েছেন: ডেভিড ওয়ার্নার, ম্যাথিউ ওয়েড, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, জোস হ্যাজেলউড। ৬ এপ্রিলের আগে আইপিএল খেলতে পারবেন না এঁদের কেউই।

চুক্তিবদ্ধ নন: ড্যানিয়েল স্যামস, টিম ডেভিড, রিলি মেরেডিথ, ন্যাথন কুল্টার-নাইল। শুরু থেকেই আইপিএল খেলতে পারবেন এই চারজন।

বন্ধ করুন