বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2022: কোহলিদের দায়িত্ব ছেড়েই KKR-এর সংসারে ভারতের প্রাক্তন কোচ
টিম ইন্ডিয়ার দায়িত্ব ছাড়ার আগে শাস্ত্রী, অরুণ, শ্রীধররা। ছবি- টুইটার।
টিম ইন্ডিয়ার দায়িত্ব ছাড়ার আগে শাস্ত্রী, অরুণ, শ্রীধররা। ছবি- টুইটার।

IPL 2022: কোহলিদের দায়িত্ব ছেড়েই KKR-এর সংসারে ভারতের প্রাক্তন কোচ

  • টিম ইন্ডিয়ার দায়িত্ব ছাড়ার পর IPL-এ নতুন ইনিংস শুরু।

টিম ইন্ডিয়ার দায়িত্ব ছাড়ার পরেই আইপিএলের বৃত্তে ঢুকে পড়লেন ভরত অরুণ। নতুন কোনও দলের কোচিং টিমে নয়, বরং দু'বারের আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের সংসারে মাথা গলিয়ে দিলেন ভারতের প্রাক্তন বোলিং কোচ। আসন্ন আইপিএল মরশুমে ভরত অরুণকে দেখা যাবে কলকাতার ডাগআউটে। তাঁকে বোলিং কোচ হিসেবে নিযুক্ত করার কথা শুক্রবার ঘোষণা করা হয় কেকেআরের তরফে।

২০১৪ সাল থেকে টিম ইন্ডিয়ার কোচিং টিমে থাকার পর ভরত অরুণ আইপিএলে নতুন কেরিয়ার শুরু করচে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। তবে মনে করা হচ্ছিল যে, শাস্ত্রী-সহ ভারতের সদ্য প্রাক্তন কোচিং টিমটাকেই দেখা যেতে পারে কোনও আইপিএল দলের ডাগআউটে। আপাতত একাই যাত্রা শুরু করেলন ভরত অরুণ।

জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগ ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ুকে কোচিং করিয়েছেন ভরত। পরে তিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান বোলিং কোচ নিযুক্ত হন। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হেড কোচের ভূমিকাও পালন করেছেন অরুণ। ২০১২ সালে ভরত অরুণের কোচিংয়েই অস্ট্রেলিয়ায় যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ভারতের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

নতুন দায়িত্ব হাতে পেয়ে কেকেআরের বিজ্ঞপ্তিতে ভরত অরুণ জানান, ‘কলকাতা নাইট রাইডার্সের মতো সফল আইপিএল ফ্র্যাঞ্চাইজির শরিক হওয়ার জন্য মুখিয়ে রয়েছি। আইপিএল-সহ বিশ্বের বিভিন্ন টি-২০ লিগে সফল হওয়ার জন্যই নয়, বরং পেশাদারিত্বের সঙ্গে ফ্র্যাঞ্চাইজি পরিচালনার জন্য নাইট রাইডার্স কর্তৃপক্ষের প্রশংসা করছি।’

বন্ধ করুন