বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: জঘন্য ফর্মের বরুণদের জায়গায় KKR-কে শেষ চারে তুলতে পারেন এই অজানা নাইটরা!
আট ম্যাচ হয়ে গিয়েছে। কিন্তু এখনও প্রথম একাদশ গুছিয়ে উঠতে পারল না কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। (ছবি সৌজন্যে কেকেআর)
আট ম্যাচ হয়ে গিয়েছে। কিন্তু এখনও প্রথম একাদশ গুছিয়ে উঠতে পারল না কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। (ছবি সৌজন্যে কেকেআর)

IPL 2022: জঘন্য ফর্মের বরুণদের জায়গায় KKR-কে শেষ চারে তুলতে পারেন এই অজানা নাইটরা!

  • ইতিমধ্যে আইপিএলের (IPL 2022) প্রথম পর্ব মিটে গিয়েছে। তাতে রীতিমতো শোচনীয় অবস্থা কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর)। আট ম্যাচে মাত্র তিনটি জয় এসেছে। আপাতত সাত নম্বরে আছেন নাইটরা। সেই পরিস্থিতিতে কেকেআরের ক্ষেত্রে প্লে অফে যাওয়ার কাজটা বেশ কঠিন। সেই কঠিন কাজে সাফল্য পাওয়ার জন্য কয়েকজন অপরিচিত ক্রিকেটারকে খেলানোর সুযোগ আছে কেকেআরের সামনে।

আট ম্যাচ হয়ে গিয়েছে। কিন্তু এখনও প্রথম একাদশ গুছিয়ে উঠতে পারল না কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সেইসঙ্গে একাধিক তারকা খেলোয়াড়ও চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। সেই পরিস্থিতিতে কেকেআরের হাতে এমন কয়েকজন তরুণ তুর্কি আছেন, যে খেলোয়াড়দের আগামিদিনে মাঠে নামাতে পারে কেকেআর। সেই খেলোয়াড়রা কারা, তা দেখে নিন -

অভিজিৎ তোমর: সার্বিকভাবে টি-টোয়েন্টিতে পরিসংখ্যান তেমন ভালো না হলেও নিঃসন্দেহে প্রতিভাবান খেলোয়াড়। গতবারের বিজয় হাজারে ট্রফিতে বেশ ভালো খেলেছিলেন। রাজস্থানের হয়ে ওপেন করে ছ'ম্যাচে ৩৩৩ রান করেছিলেন। গড় ছিল ৬৬.৬। রাজস্থানের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। এবারের কেকেআর নেটেও নজর কেড়েছেন। সেই পরিস্থিতিতে কেকেআরের ওপেনিং জুটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে, তখন তাঁকে সুযোগ দিতে পারে নাইট শিবির। 

(IPL সংক্রান্ত যে কোনও আপডেট পড়ে নিন এখানে)

প্রথম সিং: কেকেআরের প্রথম একাদশে ঢোকার ক্ষেত্রে অভিজিতের সঙ্গে মূলত লড়াই হবে ওপেনিং ব্যাটার প্রথমের। একই ম্যাচে যে কোনও একজনকে সুযোগ দিতে পারে কেকেআর। এমনিতে টি-টোয়েন্টিতে প্রথমের পরিসংখ্যান বেশ ভালো। ২৭ ম্যাচে করেছেন ৮২৯। গড় ৩৩.১৬। স্ট্রাইক রেট ১২৭.৭৩। কিন্তু গতবারের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফি এবং বিজয় হাজারে ট্রফিতে তেমন ছন্দে ছিলেন না। সেই পরিস্থিতিতে প্রথমের আগে অভিজিতের সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি।  

কেন অভিজিৎ বা প্রথমকে সুযোগ দেওয়া উচিত?

এবার একেবারেই ছন্দে নেই বেঙ্কটেশ আইয়ার। সেজন্য তাঁকে ব্যাটিং অর্ডারে নামিয়ে দেওয়া হয়েছে। সুনীল নারিনকে ওপেনিংয়ে আনা হলেও তাঁকে বেঁধে রাখার উপায় এখন সর্বজনবিদিত। দ্রুত তাঁকে আউট করে দিচ্ছেন বিপক্ষের বোলাররা। সেই পরিস্থিতিতে অফফর্মের বেঙ্কটেশকে বাদ দিয়ে ওপেনার হিসেবে অভিজিৎ বা প্রথমকে খেলানোর সুযোগ আছে কেকেআরের সামনে। আবার বোলিংয়ের জন্য যদি বেঙ্কটেশকে রাখতে চায় কেকেআর, তাহলে নীতিশ রানার পরিবর্তেও অভিজিৎ বা প্রথমকে খেলানো যেতে পারে। রানাও এবার আইপিএলে ছন্দে নেই। শর্ট বল এলেই নড়ে যাচ্ছেন। সেক্ষেত্রে অভিজিৎ বা প্রথমকে ওপেনিংয়ে নামিয়ে পাঁচ বা ছয় নম্বরে বেঙ্কটেশকে খেলাতে পারে কেকেআর।

রমেশ কুমার: লাগাতার বাজে খেলে যাচ্ছেন বরুণ চক্রবর্তী। যে খেলোয়াড়কে রিটেন করা হয়েছিল, তাঁকে পুরো চার ওভার দিচ্ছেন না অধিনায়ক শ্রেয়স আইয়ার। আগে যিনি রান বাঁচাতেন, এখন তিনি ‘রান মেশিন’ হয়ে উঠেছেন। সেই পরিস্থিতিতে অপরিচিত হিসেবে রমেশকে খেলাতে পারে কেকেআর। যিনি ‘নারিন’ হিসেবে পরিচিত। বিশাল ছক্কাও মারতে পারেন। তাতে কিছুটা যে ঝুঁকি হবে, তা নিয়ে কোনও সন্দেহ আছে। কিন্তু বরুণ যা ফর্মে আছেন, তাতে সেই ঝুঁকিটা কেকেআরের জন্য কার্যকরী হতে পারে। 

আরও পড়ুন: খায় নাকি মাথায় মাখে, এমন ‘স্যাম্পেলের’ অভাব নেই KKR-এ, তারকারা ব্যর্থ হলে খামতি ঢাকবেন কে? বিবেচনা করেনি ফ্র্যাঞ্চাইজি

আমন খান: এবারের আইপিএলে একটি ম্যাচে খেলিয়েই বাদ দেওয়া হয়েছে আমনকে। তাতেও বেশি সুযোগ পাননি। নিজেকে প্রমাণের সুযোগটাই পাননি আমন। যিনি মুম্বই ক্রিকেটের অত্যন্ত পরিচিত নাম। যে খোলায়াড়দের উপর বাড়তি ভরসা করা হয়েছিল এবং তাঁরা (বিশেষত বেঙ্কটেশ) মুখ থুবড়ে পড়েছেন, তাঁদের পরিবর্তে আমনকে খেলাতে পারে কেকেআর। ব্যাট হাতে ইনিংসের শেষে যথেষ্ট কার্যকরী। বোলিংও বেশ ভালো। 

রিঙ্কু সিং: ঘরোয়া ট্রফিতে দুর্দান্ত ফর্মে ছিলেন। তাও তাঁকে অষ্টম ম্যাচের আগে মাঠেই নামাল না কেকেআর। গত ম্যাচে (গুজরাট টাইটানস) অধিকাংশ ব্যাটারের যখন ছেড়ে দে মা, কেঁদে বাঁচি অবস্থা হয়েছিল, তখন যথেষ্ট ভালো খেলেছেন। ২৮ বলে ৩৫ রান করে দলের ধস আটকেছিলেন। কোটি-কোটি টাকায় কেনা নীতিশ রানার পরিবর্তে তাঁকে সুযোগ দিতে পারে কেকেআর। যে রানা এবার আইপিএলে আট ম্যাচে মাত্র ১৪৩ রান করেছেন। গড় ১৭.৮৮। 

 

বন্ধ করুন