বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: খাতায় কলমে প্লে অফের দৌড়ে রয়েছে MI, শোচনীয় অবস্থা CSK-র, KKR-র সম্ভাবনা কতটা?

IPL 2022: খাতায় কলমে প্লে অফের দৌড়ে রয়েছে MI, শোচনীয় অবস্থা CSK-র, KKR-র সম্ভাবনা কতটা?

চেন্নাই সুপার কিংস দল। ছবি- আইপিএল।

শতাংশের বিচারে প্লে অফে পৌঁছনোর দৌড়ে হতে চলেছে মূলত পাঁচ দলের মধ্যে।

ইতিমধ্যেই এ বারের আইপিএলে সকল দলই অন্তত সাতটি করে ম্যাচ খেলে ফেলেছে। আধা মরশুম কেটে গিয়েছে। আইপিএলের প্লে অফের ছবিটাও ধীরে ধীরে স্পষ্ট হয়ে উঠছে। তবে মাঝ মরশুম হতে না হতেই প্রথম চারের দৌড় থেকে কার্যত ছিটকে গিয়েছে টুর্নামেন্টের দুই সবথেকে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১১ রানে হেরে বর্তমানে আট ম্যাচে মাত্র দুইটি জয়ের সুবাদে লিগ তালিকায় নয় নম্বরে রয়েছে সিএসকে। বাকি ছয়টি ম্য়াচ জিতলে তারা প্লে অফে যেতেই পারে, তবে তাঁর সম্ভবনা মাত্র ২%। মুম্বইয়ের অবস্থা আরও শোচনীয়। শুধু নামের জন্যই তারা প্লে অফের দৌড়ে রয়েছে। প্রথম চারে তাদের থাকার সম্ভাবনা ০.০০০২%। অর্থাৎ ধরে নেওয়াই যায় তারা প্লে অফে যাচ্ছে না। আইপিএলের তৃতীয় সবথেকে সফল দল কলকাতা নাইট রাইডার্সের অবস্থাও খারাপ। মুম্বই, সিএসকের ঠিক উপরে, লিগ তালিকায় বর্তমানে আট নম্বরে বিরাজমান তারা।

আটটি ম্যাচ খেলে তিনটি ম্যাচ জেতা কেকেআরের প্লে অফে খেলার সম্ভাবনা মাত্র ৯%। স্বাভাবিকভাবেই লিগ তালিকায় শীর্ষে থাকা গুজরাটের প্লে অফে যাওয়া কার্যত নিশ্চিত। বাকি ছয় ম্যাচে দুইটি জিতলেই তারা প্লে অফে চলে যেতে পারে। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দল যে ফর্মে রয়েছে, তাতে তারা প্লে অফে না গেলে তা দুর্ভাগ্যই হবে। তাদের প্লে অফে খেলার সম্ভাবনা সবথেকে বেশি, ৮৯%। বাকি তিন জায়গার জন্য কড়া টক্কর হবে চার দলের। 

সানরাইজার্স হায়দরাবাদ এবং রাজস্থান রয়্যালসের প্লে অফ খেলার সম্ভাবনা ৭০%। আবার লখনউ সুপার জায়ান্টস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ক্ষেত্রে তা ৫৭%। সিএসকেকে হারালেও পঞ্জাব কিংসের প্লে অফ খেলার সম্ভাবনা ২৮%, সেখানে দিল্লি ক্যাপিটালসের সেই সম্ভবানা মাত্র ১৮%। তবে আইপিএলের দ্বিতীয় লেগে অনেক সময়ই ছবিটা সম্পূর্ণ বদলে যায়। ঠিক যেমন গত মরশুমে কেকেআরের ক্ষেত্রে হয়েছিল। তাই এই তালিকা অনুযায়ীই প্লে অফের দল নির্ধারিত হবে, তা বলা কঠিন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেমেসিসরা আসার আগেই অলিম্পিক্স পদক পেতে পারেন সিন্ধু, লক্ষ্য-সহ বাকিদের কী হবে? কোয়েস্ট মলের পেছনের ঘর থেকে উদ্ধার যুবকের দেহ, গলায় কাটা দাগ, উদ্ধার পিস্তল কোথায় ছুটি কাটাচ্ছেন রোহিত শর্মা! Wimbledon-এ ড্যাশিং লুকে ধরা দিলেন হিটম্য়ান নিক জোনাসের সঙ্গে দেশি বার্বি প্রিয়াঙ্কা, আম্বানিদের বিয়েতে হাজির আর কারা মহারাষ্ট্রে MLC ভোটে বিরাট জয় বিজেপি আর শরিকদের, সেমিফাইনালে বাজিমাত মা গৌরীর পুরনো শাড়ি পরেই অনন্ত-রাধিকার বিয়েতে সুহানা! কী পরে এলেন আরিয়ান মোদী সরকার নড়বড়ে, 'খেলা শুরু হয়ে গিয়েছে', উদ্ধবের হয়ে ভোট চাইবেন, জানালেন মমতা দুম করে শ্যুটিং শেষ জনপ্রিয় মেগার! বন্ধ হল একসময়ের চ্যানেল টপার সিরিয়াল IND vs AUS, WCL 2024 Semi-Final Live: পিছিয়ে গেল টস,জিতে ফিল্ডিং নিল অস্ট্রেলিয়া জন সিনা থেকে অনন্যা-দিশারা, আম্বানিদের বিয়েতে যেন খসে পড়ল আকাশের তারা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.