বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ভিন্ন ধরনের বল নিয়ে পরীক্ষা-নিরীক্ষায় ব্যস্ত বরুণ, SRH ম্যাচেই কি মিলবে দেখা?
কেকেআর তারকা বরুণ চক্রবর্তী। ছবি- আইপিএল।

IPL 2022: ভিন্ন ধরনের বল নিয়ে পরীক্ষা-নিরীক্ষায় ব্যস্ত বরুণ, SRH ম্যাচেই কি মিলবে দেখা?

  • বিগত দুই বছর ধরে ওই বল নিয়ে খাটছেন বলে জানান কেকেআর তারকা বরুণ চক্রবর্তী।

পাঁচ ম্যাচের মধ্যে তিনটি জিতে কলকাতা নাইট রাইডার্স এবারের মরশুমের শুরুটা বেশ ভালই করেছে। তবে দলের ‘মিস্ট্রি স্পিনার’ বরুণ চক্রবর্তী কিন্তু এখনও সেভাবে সাফল্য পাননি। পাঁচ ম্যাচ খেলে মাত্র চারটি উইকেট পেয়েছেন তিনি। তবে সেই নিয়ে খুব একটা চিন্তত নন বরুণ, বরং নিজের নতুন বলের উপর কাজ করতে এখন ব্যস্ত তিনি।

কেকেআর তারকা বলেন, ‘এটা তো হতেই পারে। অন্যরাও তো আমার বিরুদ্ধে পরিকল্পনা করে মাঠে নামবে। গত বছরও ভারতীয় লেগে আমি ছয় বা সাতটিই উইকেট নিয়েছিলাম। তবে পরবর্তী ভাগে আমি অনেক বেশি উইকেট পাই। তাই কত উইকেট নেব না নেব. তা আগে থেকে বলা যায় নায আপাতত আমি নতুন ধরনের এক বলের উপর কাজ করছি এবং ভবিষ্যতে হয়তো আরও বেশি করে ম্যাচেও ওই বল করব। এটি লেগ স্পিনেরই একটি ভিন্ন ধরন।’

তবে এখন নয়, দুই বছর ধরেই এই বল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছেন বলে জানান বরুণ। এমনকী ম্যাচে সেই বলে একটি উইকেটও পেয়েছেন বলে জানান তিনি। ‘বিগত দুই বছর ধরে এই বলের পিছনে খাটছি। কয়েকটি ম্যাচেও ওই বলটা করেছি এবং ওতে একটি উইকেটও পেয়েছিলাম। আরেকটু আত্মবিশ্বাসী হলেই বেশি করে ওই বল করব। এটা ক্লিক করে গেলে আমার খেলার একটা নতুন দিক খুলে যাবে।’ দাবি নাইট তারকার। শুক্রবার (১৫ এপ্রিল) সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচে নামছে কেকেআর। সেই ম্যাচেই বরুণকে এই নতুন বল করতে দেখা যায় কিনা, সেটা সময়ই বলবে।

 

বন্ধ করুন