বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ওপেনিংয়ে বারবার বদল দলের জন্য আদর্শ নয়, স্পষ্টবাক KKR তারকা টিম সাউদি
কেকেআর তারকা টিম সাউদি। ছবি- আইপিএল।
কেকেআর তারকা টিম সাউদি। ছবি- আইপিএল।

IPL 2022: ওপেনিংয়ে বারবার বদল দলের জন্য আদর্শ নয়, স্পষ্টবাক KKR তারকা টিম সাউদি

  • নয় ম্যাচে কেকেআর চারটি ভিন্ন ওপেনিং জুটিকে ব্যবহার করেছে।

মরশুমর প্রথম চার ম্যাচের তিনটি জিতে শুরুটা ভালই করেছিল কলকাতা নাইট রাইডার্স। তবে নাগাড়ে পাঁচটি পরাজয়ে দল একেবারে বেসামাল। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে মরশুমে নিজেদের নবম ম্যাচে চতুর্থ ভিন্ন জুটি হিসাবে ওপেন করতে নামেন বেঙ্কটেশ আইয়ার ও অ্যারন ফিঞ্চ। তবে দুইজনেই চূড়ান্ত ফ্লপ করেন।

ফিঞ্চ আউট হন তিন রানে, বেঙ্কটেশের সংগ্রহ মাত্র ছয় রান। ম্যাচেও কেকেআরের ব্যাটিং নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৪৬ রান করে। পরিণামে সহজেই দিল্লি ক্যাপিটালস এক ওভার ও চার উইকেট বাকি রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। এই নিয়ে নাগাড়ে পাঁচ ম্যাচ হেরে কেকেআর লিগ তালিকায় বর্তমানে আট নম্বরে রয়েছে। প্লে-অফের যাওয়ার আশাও কার্যত শেষ। দিল্লি ম্যাচের পর কেকেআর টিম সাউদি স্বীকার করে নিচ্ছেন যে এমন বারবার ওপেনিং জুটি বদলানোটা একেবারেই আদর্শ নয়। তবে তাঁর দল এখনও সঠিক দলের কম্বিনেশন খুঁজে পায়নি।

তিনি বলেন, যখন ফলাফল দলের বিপক্ষে যায়, তখন পরিস্থিতি এমনিই ভীষণ কঠিন হয়ে পড়ে। মেগা নিলামের পরে এখনও আমরা সেরা একাদশ নির্বাচিত করার প্রক্রিয়ায় রয়েছি। বেশ কিছু ওপেনিং জুটিকে খেলানোও হয়েছে। সত্যি বলতে আইপিএলে কোনো খেলোয়াড়ই খারাপ নন। সবাই ক্লাস খেলোয়াড়। যারা ওপেন করেছেন, তারা সকলেই তুখড় ক্রিকেটার। সুতরাং, গোটা ব্যাপারটিই হল সেইসব তারকাদের ফর্ম খুঁজে পাওয়াকে কেন্দ্র করে। হ্যাঁ, এমন হু হু করে বদল করা অবশ্যই উচিত নয়, তবে দল ম্যাচ না জিতলে এগুলি আরও বেশি করে হয়। দাবি কেকেআরের কিউয়ি তারকার।

বন্ধ করুন