বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > KKR-এর বিরুদ্ধে দুর্দান্ত বোলিংয়ে অনন্য নজির কুলদীপের, ছুঁলেন সচিন-রোহিতকে!
কুলদীপ যাদব (ANI)
কুলদীপ যাদব (ANI)

KKR-এর বিরুদ্ধে দুর্দান্ত বোলিংয়ে অনন্য নজির কুলদীপের, ছুঁলেন সচিন-রোহিতকে!

  • Kuldeep Yadav: চলতি মরশুমে নিজের চতুর্থ ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার পাওয়ার দিনে কুলদীপ তিন ওভারে ১৪ রান দিয়ে চার উইকেট নেন। এদিন বাবা ইন্দ্রজিৎ, সুনীল নারিন, শ্রেয়স আইয়ার এবং আন্দ্রে রাসেলকে সাজঘরে ফেরান দিল্লির বাঁহাতি স্পিনার।

চলতি আইপিএল মরশুমে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে চূড়ান্ত সফল কুলদীপ যাদব। নিজের ফর্ম ধরে রেখেই গতকালকের ম্যাচে কলকাতার কোমর ভাঙতে কুলদীপের লাগে মাত্র তিন ওভার। অধিনায়ক ঋষভ পন্থের ‘ভুল গণনা’র কারণে হয়ত চার ওভার বল করা হয়নি কুলদীপের। তবে তিন ওভারের তাঁর সেই পার্ফর্ম্যান্সেই ম্যাচ সেরার পুরস্কার পেয়ে গেলেন কুলদীপ। এই নিয়ে মরশুমে চতুর্থবার ম্যাচসেরার পুরস্কার হাতে এসেছে কুলদীপের। আর সেই সঙ্গে সচিন তেন্ডুলকর ও রোহিত শর্মাদের ছুঁয়ে ফেললেন এই বাঁহাতি স্পিনার।

একই আইপিএল মরশুমে সর্বাধিক ‘ম্যান অফ দ্য ম্যাচ’ পুরস্কার পাওয়ার নজির রয়েছে বিরাট কোহলির। তিনি একই মরশুমে পাঁচটি ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন। তালিকায় তাঁর পরই এখন কুলদীপ যাদব। রোহিত শর্মা ও সচিন তেন্ডুলকরেরও একই মরশুমে চারটি করে ম্যাচ সেরা পুরস্কার পাওয়ার নজির রয়েছে। তবে কোনও বোলার আজওর পর্যন্ত আইপিএলের ১৫ বছরের ইতিহাসে একই টুর্নামেন্টে এতগুলি ম্যাচ সেরার পুরস্কার পাননি। এদিকে কুলদীপের হাতে এখনও বেশ কয়েকটি ম্যাচ রয়েছে। এই আবহে তিনি যদি এই ফর্ম বজায় রাখেন, তবে তিনি কোহলিকেও ছুঁয়ে ফেলতে পারেন, এমনকি তাঁকে পিছনে ফেলে দিতে পারেন।

চলতি মরশুমে নিজের চতুর্থ ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার পাওয়ার দিনে কুলদীপ তিন ওভারে ১৪ রান দিয়ে চার উইকেট নেন। এরই সঙ্গে আইপিএলের ইতিহাসে কোনও মরশুমে কোনও একটি দলের বিরুদ্ধে স্পিনার হিসেবে সর্বোচ্চ উইকেট নেওয়ার নজির গড়লেন কুলদীপ। এই মরশুমে কলকাতার বিরুদ্ধে মোট আট উইকেট গিয়েছে কুলদীপের ঝুলিতে। এর আগে মরশুমে প্রথমবার সাক্ষাৎকারে নাইটদের বিরুদ্ধে ৩৫ রান খরচ করে চার উইকেট নিয়েছিলেন কুলদীপ। আর এদিন বাবা ইন্দ্রজিৎ, সুনীল নারিন, শ্রেয়স আইয়ার এবং আন্দ্রে রাসেলকে ফেরান কুলদীপ। আর তার এই পারফর্ম্যান্সের উপর ভর করেই কলকাতাকে অনায়াসে উড়িয়ে দিল দিল্লি।

 

বন্ধ করুন