বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > কমলা টুপির দৌড়ে গতি বাড়ালেন রাহুল ও ডি’কক! বিপদের মুখে বাটলারের ‘অরেঞ্জ ক্যাপ’
কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে কুইন্টন ডি'কক ও কেএল রাহুল (ছবি:পিটিআই) (PTI)

কমলা টুপির দৌড়ে গতি বাড়ালেন রাহুল ও ডি’কক! বিপদের মুখে বাটলারের ‘অরেঞ্জ ক্যাপ’

  • কলকাতা নাইটা রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে অরেঞ্জ ক্যাপের দাবিদার হয়ে উঠেছেন লখনউ সুপার জায়ান্টসের ওপেনাররা। ডি’কক KKR এর বিরুদ্ধে ৭০ বলে অপরাজিত ১৪০ রান করেছেন, যা আইপিএল ইতিহাসের তৃতীয় সেরা ইনিংস। যেখানে লখনউ দলের অধিনায়ক কেএল রাহুল ৫১ বল খেলে করেছেন অপরাজিত ৬৮ রান।

২০২২ আইপিএল-এর শুরু থেকে এখনও পর্যন্তপ্রায় বেশির ভাগ সময়ে কমলা টুপির দখল রেখেছে রাজস্থান রয়্যালস ওপেনার জোস বাটলার। এই ইংলিশ ব্যাটসম্যান ৩টি সেঞ্চুরি ও তিনটি অর্ধশতরানের সাহায্যে এখনও পর্যন্ত ১৩ ম্যাচ খেলে ৬২৭ রান করেছেন। কিছু ম্যাচ আগে পর্যন্ত ধারণা করা হয়েছিল যে মরশুমের শেষ পর্যন্ত বাটলারের কাছে অরেঞ্জ ক্যাপ থাকবে। কিন্তু শেষ কয়েকটি ম্যাচে বাটলার রান করতে পারেননি। যার সুবিধা অন্য ব্যাটসম্যানরা নিয়েছেন।

কলকাতা নাইটা রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে অরেঞ্জ ক্যাপের দাবিদার হয়ে উঠেছেন লখনউ সুপার জায়ান্টসের ওপেনাররা। ডি’কক KKR এর বিরুদ্ধে ৭০ বলে অপরাজিত ১৪০ রান করেছেন, যা আইপিএল ইতিহাসের তৃতীয় সেরা ইনিংস। যেখানে লখনউ দলের অধিনায়ক কেএল রাহুল ৫১ বল খেলে করেছেন অপরাজিত ৬৮ রান। উভয় খেলোয়াড়ই লখনউয়ের হয়ে ২০ ওভারে একটি উইকেট না হারিয়ে ২১০ রানের বিশাল স্কোর করেছিল। 

দেখে নিন কমলা টুপির দৌড়ে কারা এগিয়ে রয়েছেন-

দেখে নিন কমলা টুপির দৌড় (ছবি:আইপিএল)
দেখে নিন কমলা টুপির দৌড় (ছবি:আইপিএল)

এদিনের ইনিংসের ভিত্তিতে কুইন্টন ডি’কক ৫০২ রান করে তৃতীয় স্থানে এবং কেএল রাহুল ৫৩৭ রান করে দ্বিতীয় স্থানে পৌঁছেছেন। রাহুল ও বাটলারের দূরত্ব এখন মাত্র ৯০ রানের। লখনউ দল প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে।তাই আশা করা যেতেই পারে যে রাহুল বাটলারকে ছাড়িয়ে যেতে পারেন। 

এবার দেখে নিন বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে রয়েছেন-

দেখে নিন বেগুনি টুপির দৌড় (ছবি:আইপিএল)
দেখে নিন বেগুনি টুপির দৌড় (ছবি:আইপিএল)

অন্যদিকে, বেগুনি টুপির দৌড়ে যুজবেন্দ্র চাহাল এবং ওয়ানিন্দু হাসারাঙ্গার মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা চলছে। এই দুই খেলোয়াড় ছাড়াও শীর্ষ পাঁচে রয়েছেন কাগিসো রাবাদা, উমরান মালিক ও কুলদীপ যাদব। একই সময়ে, লখনউ সুপার জায়ান্টসের আভেশ খান১৭উইকেট নিয়ে শীর্ষ১০-এজায়গা করে নিয়েছেন। 

বন্ধ করুন