বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2022: RR-এর বিরুদ্ধে দলের ইনিংসের প্রথম বলেই আউট, লজ্জার নজির LSG অধিনায়কের

IPL 2022: RR-এর বিরুদ্ধে দলের ইনিংসের প্রথম বলেই আউট, লজ্জার নজির LSG অধিনায়কের

দলের ইনিংসের প্রথম বলেই বোল্ট হন কেএল রাহুল।

২০০৯ আইপিএলে দু'বার নিজের দলের ইনিংসের প্রথম বলেই আউট হয়েছিলেন জয়সূর্য। একই ঘটনা ২০১৩ সালে ঘটিয়েছিলেন উন্মুক্ত চাঁদ।

রবিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে নিজেদের ইনিংসের প্রথম বলেই আউট হয়ে যান লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুল। ট্রেন্ট বোল্ট সরাসরি বোল্ড করে দেন রাহুলকে। এই নিয়ে এই আইপিএলে এমন ঘটনা দ্বিতীয় বার ঘটালেন রাহুল।

এর আগে গুজরাট টাইটানসের বিরুদ্ধে নিজেদের ইনিংসের প্রথম বলেই আউট হয়েছিলেন রাহুল। সে বার আবার প্রথমে ব্যাট করেছিল লখনউ সুপার জায়ান্টস। এমন লজ্জার নজির কিন্তু এর আগেও সনৎ জয়সূর্য, উন্মুক্ত চাঁদেরও রয়েছে। ২০০৯ আইপিএলে দু'বার নিজের দলের ইনিংসের প্রথম বলেই আউট হয়েছিলেন জয়সূর্য। একই ঘটনা ২০১৩ সালে ঘটিয়েছিলেন উন্মুক্ত চাঁদ।

এ দিন টসে জিতে রাজস্থান রয়্যালসকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রাহুলই। প্রথমে ব্যাট করে রাজস্থান ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান করে। শিমরন হেতমায়ের অপরাজিত ৩৬ বলে ৫৯ রানের দুরন্ত ইনিংস খেলেন। দলকে তিনিই পৌঁছে দেন ১৬৬ রানের লক্ষ্যে। এ ছাড়া ২৯ বলে ২৯ রান করেছেন দেবদূত পাডিক্কাল। ২৩ বলে ২৮ করেছেন রবিচন্দ্রন অশ্বিন। অশ্বিন আবার এ দিন রিটায়ার্ড আউট হয়ে সাজঘরে ফেরেন। আইপিএলের ইতিহাসে এমন ঘটনা প্রথম ঘটল।

লখনউয়ের জেসন হোল্ডার এবং কৃষ্ণাপ্পা গৌতম ২টি করে উইকেট নিয়েছেন। আবেশ খান নিয়েছেন ১ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় লখনউ। প্রথম বলে সাজঘরে ফেরেন রাহুল। দলের ১ রানের মাথায় আউট হন কৃষ্ণাপ্পা গৌতম এবং ১৪ রানের মাথায় আউট হন জেসন হোল্ডার। তার পরেও কিন্তু উইকেট পড়তেই থেকেছে লখনউয়ের। তার মাঝেই কুইন্টন ডি'কক ৩২ বলে ৩৯ রান করেছিলেন। ২৪ বলে ২৫ রান করেছিলেন দীপক হুডা। ১৫ বলে ২২ করেন ক্রুনাল পাণ্ডিয়া। আটে নেমে ১৭ বলে ৩৮ রান করেন মার্কাস স্টোইনিস। কিন্তু শেষ রক্ষা হয়নি। ম্যাচের শেষের দিকে হাড্ডাহাড্ডি লড়াই করেও ৩ রানে হেরে যায় লখনউ। ৮ উইকেট হারিয়ে তারা করে ১৬২ রান।

শেষ ওভারে ১৫ রান দরকার ছিল। কুলদীপ সেনকে বল তুলে দেন সঞ্জু স্যামসন। সেই ওভারে দুরন্ত বোলিং করেন কুলদীপ। ১-০-০-০- প্রথম চার বলে কুলদীপ রান দেন। শেষ দুই বলে ৪ এবং ছক্কা হাঁকিয়েও আর কোনও লাভ হয়নি। কারণ ততক্ষণে ম্যাচ হাত থেকে বের হয়ে গিয়েছে। রাজস্থানের যুজবেন্দ্র চাহাল ৪ উইকেট নেন। ২ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। প্রসিধ কৃষ্ণ এবং কুলদীপ সেন ১টি করে উইকেট নিয়েছেন। মাত্র ৩ রানে ম্যাচটি জিতে যায় রাজস্থান রয়্যালস।

বন্ধ করুন