বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: KKR অনুশীলনে ‘পপকর্ন চ্যালেঞ্জ’ মাতলেন রাসেল, কামিন্সরা, কী এই চ্যালেঞ্জ?
অনুশীলনে ‘পপকর্ন চ্যালেঞ্জে’ মগ্ন রাসেল, কামিন্স। ছবি- স্ক্রিনগ্র্যাব।
অনুশীলনে ‘পপকর্ন চ্যালেঞ্জে’ মগ্ন রাসেল, কামিন্স। ছবি- স্ক্রিনগ্র্যাব।

IPL 2022: KKR অনুশীলনে ‘পপকর্ন চ্যালেঞ্জ’ মাতলেন রাসেল, কামিন্সরা, কী এই চ্যালেঞ্জ?

  • ‘পপকর্ন চ্যালেঞ্জ’টা ঠিক কী, তা বুঝিয়ে দেন কেকেআর মেন্টর ডেভিড হাসি।

লাগাতার পাঁচ হারের পর রাজস্থান রয়্যালসকে গত ম্যাচে সাত উইকেটে হারিয়ে অবশেষে জয়ের সরণীতে ফিরেছে কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচের পর আবার শনিবার (৭ মে) লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে মাঠে নামবে নাইটরা। মাঝে অনেকটা সময়। তার মধ্যে জমিয়ে অনুশীলন করছেন সকলেই।

কেকেআরের অনুশীলনে এক নতুন ধরনের ট্রেনিং করতে দেখা গেল আন্দ্রে রাসেল, প্যাট কামিন্সদের। কোচ ব্রেন্ডন ম্যাকালমের মাথা থেকে বেরোনো এই নতুন ধরনের অনুশীলনের নাম ‘পপকর্ন চ্যালেঞ্জ’। এই চ্যালেঞ্জের একটি ভিডিয়োও কেকেআরের তরফে তাদের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। ভিডিয়োয় কেকেআর মেন্টর ডেভিড হাসিকে বলতে শোনা যায়, ‘আমাদের নিয়মানুবর্তিতার একটা বড় অংশ হল পপকর্ন। প্রত্যেক খেলোয়াড় এবং স্টাফদের একজন করে পার্টনার থাকে এবং প্রত্যেকে উপর তার পার্টনারের দায়িত্ব থাকে। যদি সেই পার্টনার লেট করে, তাহলে অপরজনকে পপকর্ন করতে হয়।’

কিন্তু এই চ্যালেঞ্জটা ঠিক কী রকম। হাসি এই বিষয়ে আরও বিস্তারিত জানিয়ে বলেন, ‘পপকর্ন এক ধরনের শাস্তি, যেখানে কোচ বল ছোড়েন এবং পার্টনারকে বল ক্যাচ করতে হয়। ১৫টি ক্যাচ না হওয়া পর্যন্ত এটি চলতে থাকে। আপাত অর্থে বলতে গেলে এতে ব্যাজ (ম্যাকালাম) সবাইকে মাঠের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছোটায়। মানসিক এবং শারীরিক, উভয় দিক থেকেই এটা বেশ চাপের।’ সেইমতোই কেকেআরের শেয়ার করা ভিডিয়োয় রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্সদের গোটা মাঠ জুড়ে ক্যাচ ছুড়তে দেখা যায় ম্যাকালামকে। তাঁরা সকলেই লাফিয়ে-ঝাঁপিয়ে ক্যাচ ধরেন।

বন্ধ করুন