বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: ব্যাটিং মজবুত করতে বেঙ্কটেশকে তিনে নামানোর পরামর্শ প্রাক্তন KKR তারকার
কেকেআরের জার্সিতে বেঙ্কটেশ আইয়ার। ছবি- পিটিআই। (PTI)
কেকেআরের জার্সিতে বেঙ্কটেশ আইয়ার। ছবি- পিটিআই। (PTI)

IPL 2022: ব্যাটিং মজবুত করতে বেঙ্কটেশকে তিনে নামানোর পরামর্শ প্রাক্তন KKR তারকার

  • এ মরশুমে এখনও অবধি মাত্র ১২৬ রান করেছেন বেঙ্কটেশ।

মরশুমের শুরুটা দারুণভাবে করেছিল কলকাতা নাইট রাইডার্স। তবে মাঝপথে এসে, নাগাড়ে চার পরাজয়ে একেবারে মাটিতে আছড়ে পড়তে হয়েছে নাইট বাহিনীকে। এক ম্যাচে কেকেআর ব্যাটাররা দুইশোও করে দেন, তো পরের ম্যাচেই ১৫৭ রানও তাড়া করতে পারেন না। দলের ব্যাটারদের এই ধারাবাহিকতার অভাব নিঃসন্দেহে দলকে চাপে রাখবে।

গত মরশুমে দলের কামব্যাকের মূলে ছিলেন বেঙ্কটেশ আইয়ার। এ মরশুমের আগে কেকেআর তাঁকে রিটেন করলেও, এখনও অবধি নিজের জাত চেনাতে পারেননি বেঙ্কটেশ। নাইটদের হয়ে ওপেনার হিসাবে মরশুম শুরু করলেও গত কিছু ম্যাচে তিনি মিডল অর্ডারে ব্যাট করছেন। গুজরাট টাইটানস ম্যাচেও ছয়ে নেমে মাত্র ১৭ বলে ১৭ রান করে আউট হন। বেঙ্কটেশকে ফর্মে ফিরতে সাহায্য করতে এবং দলের ব্যাটিং মজবুত করতে তারকা অলরাউন্ডারকে তিনে ব্যাট করতে নামানোর পরামর্শ দিচ্ছেন প্রাক্তন কেকেআর তারকা আকাশ চোপড়া।

নিজের ইউটিউব চ্যানেলে কেকেআরের ব্যাটিং আরও মজবুত করার উদ্দেশ্যে আকাশ বলেন, ‘অধিনায়ক (শ্রেয়স) তিন নম্বরে ব্যাট করছেন। তবে বেঙ্কি (বেঙ্কটেশ) কিন্তু শ্রেয়সের বদলে তিন নম্বরে ব্যাটিংয়ে নামতেই পারেন। কলকাতার অধিনায়কের দুইটি ভাল ইনিংসই দলের পরাজয়ের সময় এসেছে। সুতরাং, কেকেআরের ব্যাটিং গভীরতাটা আরও বাড়ানো প্রয়োজন।’

শ্রেয়সের ৫৪ ও ৮৫ রানের দুইটি ভাল ইনিংস সত্ত্বেও, দুই ম্যাচেই যথাক্রমে দিল্লি ও রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২০০-র অধিক রান তাড়া করতে গিয়ে হারে কেকেআর। দলের মিডল অর্ডারে একমাত্র ইনফর্ম বলতে কিন্তু আন্দ্রে রাসেলই। রাসেলকে রানের গতি বাড়াতে আগে পাঠানোই যেতে পারে বলে মনে করছেন আকাশ। তবে রাসেলকে চার নম্বরে নামানোর অর্থ যে দলের বাকি ব্যাটাররা নিজেদের কাজটা ঠিক করে করতে পারছেন না, সে কথাও বলতে ভোলেননি আকাশ। এখন দেখার কেকেআর কোন ব্যাটিং লাইন আপ নিয়ে আসন্ন ম্যাচে ব্যাট করতে নামে।

বন্ধ করুন