বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: KKR-র হতাশাজনক মরশুমেও বল হাতে নতুন ইতিহাস গড়লেন নারিন

IPL 2022: KKR-র হতাশাজনক মরশুমেও বল হাতে নতুন ইতিহাস গড়লেন নারিন

কেকেআর জার্সিতে সুনীল নারিন। ছবি- এএনআই। (ANI)

এ মরশুমেই আইপিএলে ১৫০ উইকেট নেওয়ার মাইসফলক স্পর্শ করেন নারিন। 

এ মরশুমের আগে কলকাতা নাইট রাইডার্স সুনীল নারিনকে রিটেন করার সিদ্ধান্ত নেওয়ায় অনেকেই একটু ভ্রু কুঁচকেছিলেন। তবে এক দশক ধরে নাইট রাইডার্সের জার্সিতে আইপিএল কাঁপানো নারিন যে এখনও ফুরিয়ে যাননি এবং তিনি যে এখনও প্রতিপক্ষ ব্যাটারদের ত্রাস, তা এ বছরের পরিসংখ্যানই ফের একবার প্রমাণ করে দেবে।

মরশুমটা গত বারের রানার্স আপ কেকেআরের জন্য খুব একটা ভাল কাটেনি। প্লে-অফে পৌঁছতে পারেনি দল। তবে বল হাতে নারিনকে যেন ফের একবার তাঁর পুরনো ছন্দে দেখা গিয়েছে। ম্যাচের পর ম্যাচ তিনি অনেক সময় কার্যত একাই প্রতিপক্ষ ব্যাটারদের আগ্রাসী ব্যাটিংয়ের বিরুদ্ধে কেকেআরের হয়ে দুর্গ সামলেছেন। মরশুম শেষে তাঁর ইকোনমি দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। গোটা মরশুমে নারিন ৬ রান প্রতি ওভারের থেকেও কম, ৫.৫৭ গড়ে রান দিয়েছেন। এ নিয়ে তৃতীয়বার এক আইপিএল মরশুমে ৬-র থেকে কম ইকোনমি নিয়ে নারিন মরশুম শেষ করলেন।

কেকেআর জার্সিতে একেবারের শুরুর দুই মরশুম, ২০১২ ও ২০১৩ সালেও তাঁর ইকোনমি ৬-র থেকে কম ছিল। আইপিএল ইতিহাসে এটা একটি নজির। ৬-র থেকে কম ইকোনমি নিয়ে তিন মরশুম তো কী, আর কোনও বোলার দুই মরশুমও শেষ করতে পারেননি। এই পরিসংখ্যানই নারিনের মাহাত্ম্য বুঝিয়ে দেয়। হ্যাঁ, হয়তো এবার মাত্র নয়টি উইকেট নিয়েছেন তিনি, তবে তাঁর একটা বড় কারণ হল ব্যাটাররা তাঁর বিরুদ্ধে অত্যাধিক সামলে, উইকেট বাঁচাতেই ব্যস্ত ছিলেন। নিঃসন্দেহে নারিন কেকেআরের সর্বকালের সেরা তো বটেই, আইপিএলেরও অন্যতম সেরা বোলার।

বন্ধ করুন